ফরিদপুরে শিশু সাংবাদিকতার কর্মশালা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৪

ফরিদপুরে শিশু-কিশোরদের হাতে-কলমে সাংবাদিকতা শেখাতে এবং নিজেদের অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু হয়েছে।

শনিবার সকালে ফরিদপুর জেলা পরিষদের কবি জসীমউদ্দীন হলে (২য় তলায়) দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করে জেলা প্রশাসক অতুল সরকার।

‘বলব আমাদের কথা’ স্লোগানে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ-এর যৌথভাবে এ কর্মশালা আয়োজন করে।

কর্মশালায় ফরিদপুরের স্কুল-কলেজের ১৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। শিশু অধিকার ও শিশু সাংবাদিকতার আরো কয়েকটি সেশনের পর রবিবার বিকালে কর্মশালা শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘নিজেদের কথা বলার জন্য শিশু-কিশোররা সাংবাদিকতায় আসার কথা বলছে। শিশুদের প্রতি অন্যায় ও অবিচার বন্ধ এবং দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে চায় তারা।’

অনুষ্ঠানের বিশেষ অতিথি নাট্য গবেষক ড. বিপ্লব বালা শিশুদের উদ্দেশ্যে বলেন, ‘নিজেদের কথা বলার জন্য অন্যের কথাও শুনতে হবে। শোনার জন্য যে মনোযোগ প্রয়োজন, সেটা থাকতে হবে এবং নিজের কথা সুন্দরভাবে তুলে ধরার যোগ্য হতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে শিশু অধিকার সংগঠক সিরাজুল আলমও বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্টাফ করেসপন্ডেন্ট মাসুম বিল্লাহ।

প্রথম দিনের কর্মশালায় সাংবাদিকতার তথ্য সংগ্রহ ও সংবাদ লেখার বিষয়ে মৌলিক ধারণা দেন ফরিদপুরের জ্যেষ্ঠ সাংবাদিক পান্না বালা। ভিডিও সাংবাদিকতার ওপর প্রশিক্ষণ দেন যমুনা টেলিভিশনের ফরিদপুর প্রতিনিধি তরিকুল ইসলাম হিমেল।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :