রাজধানীতে দৌঁড়ে ছিনতাইকারী ধরলেন এসিল্যান্ড

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ইনসেটে এসিল্যান্ড কামরুল হাসান সোহেল

রাজধানীতে প্রতিনিয়তই চুরি, ছিনতাইয়ের শিকার হন নগরবাসী। কখনো চলতি পথে, কখনো বা গণপরিবহনে এমন অবস্থার মুখোমুখি হন সাধারণ মানুষ। তবে সুচতুর ছিনতাইকারীরা সহজেই মানুষের মাঝে হারিয়ে যায়। ফলে তাদের ধরাও সম্ভব হয় না, আর চুরি যাওয়া মালামালও উদ্ধার করা সম্ভব হয় না।

তবে এমন চিত্র সবসময়ের নয়। কখনো কখনো হাতেনাতে ধরা খেয়ে উত্তমমাধ্যম খেতে হয় ছিনতাইকারীদের। পরে জায়গা হয় শ্রী-ঘরে।

এমনই একটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে রাজধানীর ব্যস্ততম এলাকা নিউমার্কেট এলাকায়।শুক্রবার সন্ধ্যায় জানালা দিয়ে বাসযাত্রীর মোবাইল ছিনিয়ে নিচ্ছিলেন এক যুবক। বিষয়টি দেখে ফেলেন অপর বাসে থাকা যাত্রী কামরুল হাসান সোহেল, যিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত আছেন ঢাকার কেরানীগঞ্জ উপজেলায়। তিনি নেমে গিয়ে নিউমার্কেট থেকে পিছু নেন ছিনতাইকারীর। অনেকটা দৌঁড়ে সাইন্সল্যাবরেটরিতে গিয়ে তাকে ধরে ফেলেন। গণপিটুনির হাত থেকে রক্ষা করে ছিনতাইকারীকে পুলিশের হাতে তুলে দেন সোহেল। আর মোবাইল ফেরত দেন প্রকৃত মালিককে।

পরে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই বিষয়টি তুলে ধরে একটি স্ট্যাটাস দিয়েছেন এসিল্যান্ড কামরুল হাসান সোহল।

যাতে তিনি বলেন, নিউমার্কেট এলাকায় বাসের জানলা থেকে মোবাইল ছিনতাই করতে দেখলাম,গাড়ি থেকে নেমে দৌঁড়ে ধরে ফেলালাম।মোবাইল উদ্ধার করা হয়েছে। গণপিটুনি থেকে বাঁচানোর জন্য এসআই মাসুদের জিম্মায় হস্তান্তর। আসুন আমাদের সামনে সংঘটিত অপরাধ দমনে সহায়তা করি। তার এই পোস্টের নীচে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

এ বিষয়ে কামরুল হাসান সোহেল গণমাধ্যমকে বলেন,বাসটির পেছনের গাড়িতেই বসে ছিলাম আমি। ছিনতাইয়ের দৃশ্যটি চোখে পড়া মাত্রই আমি গাড়ি থেকে নেমে ছিনতাইকারীকে ধরতে দৌড় দেই। ও ভেবেছিল আমি বিষয়টি ছেড়ে দেব। কিন্তু শেষ পর্যন্ত প্রাণপণ দৌড়ে সাইন্সল্যাব মোড়ে গিয়ে তাকে ধরতে সক্ষম হই।

তিনি বলেন, এভাবে সবাই সবার স্থান থেকে দায়িত্ব পালন করলে অপরাধীরা অপরাধ করার সাহস পাবে না।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/বিইউ/ইএস)