জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু আফগানদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৫ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৫

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শনিবার নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ জয় পেয়েছে আফগানিস্তান। রশীদ খানরা মাসাকাদজাদের হারিয়েছে ২৮ রানে। অন্যদিকে, দুই ম্যাচ খেলে দুইটিতেই হারল জিম্বাবুয়ে। গতকাল বাংলাদেশের কাছে তারা ৩ উইকেটে হেরেছিল। আগামীকাল (রবিবার) মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আফগানিস্তানের দেয়া ১৯৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

দলের পক্ষে ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রেজিস চাকাভা। ১৬ বলে ২৭ রান করেন ব্রেন্ডন টেইলর। ২৫ রান করেন বার্ল। আফগান বোলারদের মধ্যে ফরিদ আহমদ ২টি, রশীদ খান ২টি, করিম জানাত ১টি ও গুলবদিন নাইব ১টি করে উইকেট শিকার করেন।

জিম্বাবুয়ে শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে। ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ২৫ রানে রান আউট হয়ে ফিরে যান ওপেনার মাসাকাদজা। চতুর্থ ওভারে ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামসকে ফিরিয়ে জিম্বাবুয়েকে চরম বিপাকে ফেলেন পেসার ফরিদ আহমদ।

সপ্তম ওভারে ক্রেইগ আরভিনকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন করিম জানাত। ১২তম ওভারে রশীদ খানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে নাজিব তারাকাইয়ের হাতে ক্যাচ হন মুতোমবোদজি। দলের রান যখন ৯৬ তখন রশীদের বলে বোল্ড হন রায়ান বার্ল। এরপর চাকাভা একটু মেরে খেললেও দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকটে ১৯৭ রান সংগ্রহ করে আফগানরা। দলের পক্ষে ৩০ বলে পাঁচটি চার ও ছয়টি ছক্কার সাহায্যে ৬৯ রান করে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ। ১৮ বলে চারটি ছক্কার সাহায্যে ৩৮ রান করেন মোহাম্মদ নবী।

১৫ ওভার শেষে আফগানিস্তানের রান ছিল চার উইকেটে ১০৯। শেষ পাঁচ ওভারে তারা নেয় ৮৮ রান। পঞ্চম উইকেট জুটিতে নাজিবউল্লাহ ও নবী মিলে ১০৭ রানের জুটি গড়েন। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সাতারা ২টি, উইলিয়ামস ২টি ও এনডিলোভু ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ২৮ রানে জয়ী আফগানিস্তান।

আফগানিস্তান ইনিংস: ১৯৭/৫ (২০ ওভার)

(রহমানুল্লাহ গুরবাজ ৪৩, হযরতউল্লাহ জাজাই ১৩, নাজিব তারাকাই ১৪, আসগার আফগান ১৪, নাজিবউল্লাহ জাদরান ৬৯, মোহাম্মদ নবী ৩৮*; এনডিলোভু ১/৩৫, জারভিস ০/৫৩, সাতারা ২/৫৩, উইলিয়ামস ২/১৬, বার্ল ০/৪, মাদজিভা ০/৩৪)।

জিম্বাবুয়ে ইনিংস: ১৬৯/৭ (২০ ওভার)

(ব্রেন্ডন টেইলর ২৭, হ্যামিলটন মাসাকাদজা ৩, ক্রেইগ আরভিন ১০, শন উইলিয়ামস ০, মুতোমবোদজি ২০, রায়ান বার্ল ২৫, চাকাভা ৪২*, মাদজিভা ১৫, জারভিস ১৫*; মুজিব উর রহমান ০/২৯, ফরিদ আহমদ ২/৩৫, করিম জানাত ১/২৯, মোহাম্মদ নবী ০/৯, গুলবদিন নাইব ১/৩২, রশীদ খান ২/২৯)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: নাজিবউল্লাহ জাদরান (আফগানিস্তান)।

(ঢাকাটাইমস/১৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

আইপিএলের জন্য মুস্তাফিজের ছুটি বাড়াল বিসিবি

২০২৬ বিশ্বকাপ খেলবেন কি মেসি, যা জানালেন আর্জেন্টিনার কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :