শোভন-রাব্বানীর বিরুদ্ধে অভিযোগ তদন্ত হবে: নাহিয়ান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫০

ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়।

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন নাহিয়ান।

ছাত্রলীগ সভাপতি বলেন, ‘আগের দুজন পদত্যাগ করেছেন। আর আমরা কেবলই দায়িত্ব নিয়েছি। আমাদের দায়িত্ব হলো সংগঠনকে গড়ে তোলা। এ বিষয়ে যারা দায়িত্বপ্রাপ্ত তারা যে দিকনির্দেশনা দেবেন সে অনুযায়ী কাজ করব।’

ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের আড়াই মাস পর গত বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদি আংশিক কমিটি ঘোষণা করা হয়। সে হিসেবে আরও প্রায় ১১ মাস এই কমিটির মেয়াদ ছিল।

কিন্তু চাঁদাবাজিসহ বেশ কিছু অভিযোগে সমালোচনা ওঠায় শোভন ও রাব্বানীকে গতকাল ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। শোভনের পরিবর্তে আল নাহিয়ানকে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আর রাব্বানীর পরিবর্তে লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদক করা হয়।

দায়িত্ব পাওয়ার পরে রবিবার দুপুর ঢাবির মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের এই দুই শীর্ষ নেতা।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা তদন্ত করা হবে। ছাত্রলীগ চাঁদাবাজ-টেন্ডারবাজদের প্রশ্রয় দেয় না। কারও বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে এবং তদন্ত সাপেক্ষে তা প্রমাণিত হলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

নাহিয়ান বলেন, ‘ছাত্রলীগকে আমরা একটি উচ্চ জায়গায় নিয়ে যেতে চাই। আমাদের প্রতি সবাই যেন পজিটিভ থাকেন, সে দিকে লক্ষ্য রেখে কাজ করে যাব।’

ছাত্রলীগের ভাবমূর্তি পুণরুদ্ধারই নতুন নেতৃত্বের চ্যালেঞ্জ উল্লেখ করে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে থেকে ছাত্রলীগের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করব। সংগঠনের ভাবমূর্তি পুনরুদ্ধারে আপ্রাণ চেষ্টা করব।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংবাদ সম্মেলনে বলেন, সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীদের যেকোনো অভিযোগ কিংবা দাবি থাকলে আমাদের জানাতে পারেন। আমাদের কাছে আসতে কোনো লবিং কিংবা মধ্যস্ততা লাগবে না। সংগঠনকে শক্তিশালী করতে নতুন নেতৃত্ব কাজ করবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে তাদের সঙ্গে ছিলেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :