ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’র স্পন্সর নাইট অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৫

আইসিটি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রকল্প এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯’। ‘মেড ইন বাংলাদেশ’ স্লোগানে রাজধানীর বঙ্গবন্ধু্ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৪ অক্টোবর থেকে তিন দিনব্যাপি এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করবেন।

এ প্রদর্শনীর পৃষ্ঠপোষকদের সম্মানে ১৪ সেপ্টেম্বর শনিবার রাজধানীর  হোটেল ইন্টার কন্টিনেন্টাল ‘স্পন্সর নাইট’ শীর্ষক মিলন মেলা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এম.পি এবং বিশেষ অতিথি হিসেবে আইসিটি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য দেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। তিনি বলেন, ২৫ বছর ধরে বিসিএস নিয়মিত তথ্যপ্রযুক্তি  প্রদর্শনীর আয়োজন করে আসছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তির সমৃদ্ধির ইতিহাসে বিসিএস সবসময় কাঁধে কাঁধ রেখে কাজ করে গিয়েছে। এই মেলার আয়োজক হতে পেরে বিসিএস গর্ববোধ করছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তির ইতিহাসে এই এক্সপো মাইলফলক হয়ে থাকবে।

স্পন্সর নাইটে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপোর বিস্তারিত তুলে ধরা হয়। প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের তথ্যপ্রযুক্তি শিল্প দ্রুত বৃদ্ধি পাওয়া একটি খাতের নাম। এই খাতে আমাদের অর্জন ঈর্ষণীয়। দেশীয় প্রযুক্তিকে প্রাধান্য দিয়ে যে প্রদর্শনীর আয়োজন আমরা করেছি, সে আয়োজন ভিষন ২০২১ বাস্তবায়নের অন্যতম হাতিয়ার। আমাদের শিক্ষার্থীরাই হবে আমাদের শক্তি। আমরাই গড়বো উন্নত বাংলাদেশ।

 অনুষ্ঠানে আইসিটি ডিভিশনের ভারপ্রাপ্ত সচিব মামুনুর রশিদ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক ড. খন্দকার আজিজুল হক, আইডিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক মুজিবল হক বিসিএস এর মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক ইঞ্জি. সুব্রত সরকারসহ আইসিটি ডিভিশন, হাইটেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রজেক্ট, বাক্য, ই-ক্যাব এর নেতৃবৃন্দ, বিসিএস এর সদস্যবৃন্দ, হার্ডওয়্যার এবং সফটওয়্যার আমদানি ও বিপণন প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং প্রধান কার্যনির্বাহী কর্মকর্তারাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :