‘শক্তপোক্ত’ ফোন আনল নকিয়া (ভিডিও)

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫০

বাংলাদেশের বাজারে শক্তপোক্ত ফোন আনার ঘোষণা দিল নকিয়া। মডেল নকিয়া ৮০০ টাফ। এই ফোনটিকে নকিয়া বলছে  দুনিয়ার সবচেয়ে রাফ-টাফ ফোন। কেননা, এটি আইপি সার্টিফায়েড। অর্থাৎ এটি হাত থেকে পড়লেও সহজে ভাঙবে না। পানিতেও ভিজতেও কিছু হবে না। এর মূল্য ধরা হয়েছে ১০ হাজার ২৫০ টাকা। 

সম্প্রতি বাংলাদেশের বাজারে নকিয়া ৮০০ টাফ মডেলটি বিক্রির ঘোষণা দেয়। এটি একটি ফিচার ফোন হলেও এতে ইন্টারনেট ব্যবহারের সুযোগ আছে। ছবি তোলার জন্য আছে ক্যামেরাও।  ডিসেম্বরের শুরুতে ফোনটি বাংলাদেশের বাজারে বিক্রি শুরু হবে।  ব্ল্যাক স্টিল এবং স্যান্ড কালারে ফোনটি পাওয়া যাবে। 

ফোনটিতে আছে ২.৪ ইঞ্চির রঙিন ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৪০x৩২০পিক্সেল। এতে ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহৃত হয়েছে। এতে ৫১২ মেগাবাইট র‌্যাম রয়েছে। স্টোরেজের জন্য আছে ৪ জিবি রম। ব্যাকআপের জন্য ফোনটিতে ২১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। যা এক চার্জে টানা সাতদিন ব্যাকআপ দেবে। 

ফিচার ফোন হলেও নকিয়া ৮০০ টাফে ফোরজি এলটিই কানেক্টিভিটি দেয়া হয়েছে। সিঙ্গেল ও ডুয়েল সিম ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাবে। 

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন এমএসএম৮৯০৫ মডেলের চিপসেট ব্যবহার করা হয়েছে। 

ফোনটির আকর্ষণীয় ফিচার হচ্ছে এর শক্তপোক্ত চেসিস বা কাঠামো যা এক দীর্ঘস্থায়িত্ব দেবে। এছাড়াও এর ওয়াটারপ্রুফ মেকানিজম একে করেছে অনন্য। 

বিস্তারিত দেখুন ভিডিওতে: 

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :