নওয়াজের প্রশংসায় বিখ্যাত ব্রাজিলিয়ান লেখক

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০০

বিনোদন ডেস্ক
ছবির বামে বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং ডানে বিখ্যাত ব্রাজিলিয়ান লেখক পাওলো কোয়েলহো

বলিউডের বিখ্যাত অভিনেতাদের অন্যতম নওয়াজউদ্দিন সিদ্দিকী। সহ-অভিনেতা হিসেবে তাকে পর্দায় দেখা গেলেও দেশ-বিদেশ থেকে তিনি ছবির নায়কদের মতোই প্রশংসা কুড়িয়েছেন। আলোচিত হয়েছেন।

তারই ধারবাহিকতায় এবার নওয়াজের প্রশংসায় সামিল হলেন বিখ্যাত ব্রাজিলিয়ান লেখক ও গীতিকার পাওলো কোয়েলহো। ‘দ্য অ্যালকেমিস্ট’ লিখে যিনি বিশ্বজুড়ে সুপরিচিতি পেয়েছেন। তার এই বিখ্যাত উপন্যাসটি ৮০টি ভাষায় অনুদিত হয়েছে।

পাওলো সম্প্রতি নেটফ্লিক্স সিরিজ ‘সেক্রেড গেমস’-এর প্রশংসা করেছেন। সঙ্গে এই সিরিজের অন্যতম অভিনেতা নওয়াজউদ্দিনের একটি ছবি টুইট করে লিখেন, ‘নেটফ্লিক্সের অন্যতম সেরা সিরিজ, সঙ্গে নওয়াজের মতো অসাধারণ একজন অভিনেতা।’

উত্তরে নওয়াজ লিখেছেন, ‘স্যার, আমি আপনার ‘দ্য অ্যালকেমিস্ট’ উপন্যাসটি পড়েছি। আপনার লেখার ভক্ত। আপনার উপন্যাসের উপর তৈরি সিনেমা ‘ভেরোনিকা ডিসাইডস টু ডাই’ও দেখেছি। আপনার নজরে আসা এবং প্রশংসা পাওয়া আমার জন্য খুবই সম্মানের। অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না। ধন্যবাদ।’

প্রসঙ্গত, অনুরাগ কাশ্যপ ও বিক্রমাদিত্য মতওয়ানে পরিচালিত সিরিজ ‘সেক্রেট গেমস’ অনেক জায়গাতেই সমালোচিত হয়েছে। আবার অনেকেই পছন্দ করেছেন সিরিজটির দ্বিতীয় সিজন। পাশাপাশি অভিযোগ উঠেছে, এই সিরিজ ভারতীয় সংস্কৃতি ও হিন্দু ধর্মের অবমাননা করেছে। ফলে ভারতে নেটফ্লিক্স বন্ধের দাবিও উঠেছে।

ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এএইচ