প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন রাব্বানী

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৭ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
গোলাম রাব্বানী

ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হওয়ার একদিন পর নিজের কৃতকর্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন গোলাম রাব্বানী।

সোমবার সকালে নিজের ফেসবুক ওয়ালে এক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর কাছে তিনি এ ক্ষমাপ্রার্থনা করেন।

ঢাকা টাইমস পাঠকদের জন্য রাব্বানীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

“মমতাময়ী নেত্রী, আপনার মনে কষ্ট দিয়েছি, আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী। প্রিয় অগ্রজ ও অনুজ, আপনাদের প্রত্যাশা-প্রাপ্তির পুরো মেলবন্ধন ঘটাতে পারিনি বলে আপনাদের কাছেও ক্ষমাপ্রার্থী।

মানুষ মাত্রই ভুল হয়। আমিও ভুলত্রুটির উর্ধ্বে নই। তবে বুকে হাত দিয়ে বলতে পারি, স্বেচ্ছায়-স্বজ্ঞানে আবেগ-ভালোবাসার এই প্রাণের সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী ‘গর্হিত কোন অপরাধ’ করিনি। আনীত অভিযোগের কতটা ষড়যন্ত্রমূলক আর অতিরঞ্জিত, সময় ঠিক বলে দেবে।

প্রাণপ্রিয় আপা, আপনি আদর্শিক পিতা বঙ্গবন্ধু মুজিবের সুযোগ্য তনায়া, ১৮ কোটি মানুষের আশার বাঁতিঘর। আপনার দিগন্ত বিস্তৃত স্নেহের আঁচল, এক কোণে যেন ঠাঁই পাই। আপনার ক্ষমা এবং বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বাকিটা জীবন চলতে চাই।”

এ প্রতিবেদন লেখার সময় (দুপুর একটা) পর্যন্ত রাব্বানীর স্ট্যাটাসে প্রায় আড়াই হাজারের মতো মন্তব্য এসেছে। আর প্রতিক্রিয়া দেখিয়েছেন ১৩ হাজার।

প্রসঙ্গত, চাঁদাবাজিসহ কয়েকটি অনিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে শোভন-রাব্বানীকে অপসারণ করা হয়েছে।

তাদের পরিবর্তে সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/ডিএম