এরশাদের আসনে ভোট না পেছালে বর্জনের ঘোষণা

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

রংপুর-৩ আসনে আবার ভোট পেছানোর আবেদন করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। আর ভোট না পেছালে হিন্দু সম্প্রদায়ের ভোট বর্জন ছাড়া বিকল্প থাকবে না বলেও জানানো হয়েছে স্মারকলিপিতে।

সোমবার সংগঠনের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি স্মারকলিপি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর জমা দেয়া হয়।

এই উপনির্বাচনের সময় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করায় কমিশনকে ধন্যবাদ জানিয়ে স্মারকলিপিতে বলা হয়, রংপুর-৩ আসনের উপনির্বাচনের তারিখ ৫ অক্টোবর থেকে সরিয়ে শারদীয় দুর্গা উৎসবের পর অন্য যেকোনো দিন পুনঃনির্ধারণ করার অনুরোধ করছি।

স্মারকলিপিতে সিইসির উদ্দেশ্যে আরও বলা হয়, আপনি আমাদের এই স্মারকলিপি আন্তরিকতার সাথে গ্রহণ করবেন এবং রংপুর-৩ আসনের উপনির্বাচনের তারিখ ৫ অক্টোবর থেকে পরিবর্তন করে শারদীয় দুর্গোৎসব পরবর্তী অন্য যেকোনো দিন পুননির্ধার করার অনুরোধ রইল।

এর আগে পূজা উদযাপন পরিষদের এ সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ সেপ্টেম্বর ইসি সচিব মো. আলমগীর জানান, রংপুর-৩ আসনের ভোট পেছানো হবে না। নির্ধারিত সময়ে ভোট হলে নির্বাচনী এলাকার সবার জন্য সুবিধা হবে। ভোট পেছাতে গেলে সবার কাজে অসুবিধা হবে; সম্পৃক্ত সবারও সুবিধার চেয়ে অসুবিধাই বাড়বে। এছাড়া আমাদের ১০ অক্টোবরের মধ্যে উপনির্বাচন শেষ করতে হবে।

তিনি বলেন, পূজা উদযাপন পরিষদের আবেদন কমিশন পর্যালোচনা করেছে। সব বিবেচনা করে কমিশন ভোটের তারিখ না পেছানোর বিষয়ে একমত হয়েছে; ঘোষিত তফসিলে ভোট হবে।

গত ১ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ আজ ১৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণের তারিখ আগামী ৫ অক্টোবর।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/জেআর/জেবি)