অপকর্ম করলে কেউ ছাড় পাবে না: ওবায়দুল কাদের

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৬ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দলের যত বড় নেতাই হোক অপকর্ম করলে কেউ ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অপকর্মকারীদের বিরুদ্ধে দলীয় ব্যভস্থঅর পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা নেয়ারও আভাস দিয়েছেন তিনি।

সোমবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ভবনে এক মতবিনিময়সভায় বক্তব্যকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘দলের যত বড় নেতাই হোক না কেন, অপকর্ম করলে কেউ ছাড় পাবে না। যেসব নেতার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রধানমন্ত্রীর কাছে গেছে, তারা কেউই ছাড় পাবে না।

তবে সবার বিরুদ্ধেই দলীয় ব্যবস্থা নেয়া হবে না, অনেকের বিরুদ্ধে প্রশাসনিকভাবেও ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নেতাকর্মীদের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রীর নিজস্ব সংস্থার প্রতিবেদন রয়েছে। পাশাপাশি বিভিন্ন সংস্থার প্রতিবেদনও প্রধানমন্ত্রীর কাছে রয়েছে।’

চাঁদাবাজিসহ নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

গেল শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী যুবলীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে ছাত্রলীগের পদচ্যুত সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়েও খারাপ বলে মন্তব্য করেন। তিনি ওই সময় হুশিয়ারি দিয়ে বলেন, কেউ এ ধরনের কাজ করলে মেনে নেয়া হবে না।

ছাত্রলীগের মতো যুবলীগের কমিটিও ভেঙে দেয়া হবে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘যুবলীগ নিজেরাই নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে একটি সেল গঠন করেছে। তারা নিজেরাই শোধরানোর পথ বেছে নিয়েছে।’

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/ডিএম