বিরোধপূর্ণ জমির মালিকানা অদ্বিত দেওয়ানের

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৭

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস

কলেজ গেটে বিরোধপূর্ণ জমিটি নিজেদের দাবি করেছেন প্রয়াত ডা. একে দেওয়ানের ছেলে অদ্বিত দেওয়ান।

সোমবার সকালে রাঙামাটি শহরের একটি হোটেলে সংবাদ সম্মেলনে অদ্বিত দেওয়ান বলেন, ‘জমিটি তাদের নামে বন্দোবস্তি ছিল। পরবর্তীতে এ বন্দোবস্তি বাতিল করে দীপেন দেওয়ানের বাবা প্রয়াত সুবিমল দেওয়ানের নামে বন্দোবস্তি দেয়া হয়। এর বিরুদ্ধে মামলা করা হলে রায় তাদের পক্ষে যায় বলেন অদ্বিত দেওয়ান। এর পরবর্তীতে এ নিয়ে একাধিক মামলা হলে সবগুলোতে নিজেদের পক্ষে দীপেন দেওয়ানদের বিপক্ষে রায় দেয়া হয় দাবি করেন অদ্বিত দেওয়ান। এসময় তিনি একাধিক রায়ের কপি দেখান।’

এ সময় অদ্বিত দেওয়ান বলেন, ‘দীপেন দেওয়ান তাদের পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমুলক তথ্য ছড়াচ্ছে।’

প্রসঙ্গত, গত শুক্রবার সকালে কলেজ গেট পাহাড়িকা বাস কাউন্টারের পাশে একটি কাঠের দোকান নির্মাণকে কেন্দ্র করে এ উত্তেজনা দেখা দেয়। একপক্ষ কাজ করতে গেলে অপর পক্ষ গিয়ে বাধা দেয়। পরে পুলিশ গিয়ে বির্তকিত স্থানে নোটিশ টানায়। সে নোটিশ শুক্রবার রাতে ছিঁড়ে ফেলে দিয়ে দোকান নির্মাণ করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এ ঘটনায় শনিবার সকালে নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে দীপেন দেওয়ান অভিযোগ করেন, ডা. একে দেওয়ানের জামাই ইসহাক আবু ইসহাক ইব্রাহিমের ইন্দ্বনে রাতের আধারে কলেজ গটের বাসিন্দা জেলা যুবলীগের সহসভাপতি শহিদুল ইসলাম স্বপন, পাঠচক্র বিষয়ক সম্পাদক মনির, স্থানীয় যুবলীগ নেতা মোকাররম হোসেনের নেতৃত্বে কলেজ গেট পাহাড়িকা বাস কাউন্টারের পাশে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি বেদখল করে দোকান নির্মাণ করা হয়।

এ ঘোষণার পর সংবাদ সম্মেলনে আসেন ডা. একে দেওয়ান পরিবার। সংবাদ সম্মেলনে একে দেওয়ানের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এলএ)