৮ জিবি র‌্যামের অপো ফোন ২৪ হাজারে (ভিডিও)

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৪ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৫

বাংলাদেশের বাজারে ‘অপো এ৯ ২০২০’ এবং ‘এ৫ ২০২০’ উন্মোচন করলো অপো বাংলাদেশ। আজ ১৮ সেপ্টেম্বর ঢাকার একটি হোটেলে আয়োজনের মধ্য দিয়ে স্মার্টফোন দুটি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং, ক্রিকেটার তাসকিন আহমেদ, অপো বাংলাদেশ এর পাবলিক রিলেশন্স ম্যানেজার ইফতেখার সানি এবং মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ কোয়াড ক্যামেরা যুক্ত অপো এ৯ ২০২০ তে থাকছে ৮ গিগাবাইট র‌্যাম এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো এ৫ ২০২০-এ থাকছে কোয়াড ক্যামেরা, ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট মেমোরি। ফোন দুটি পাওয়া যাবে যথাক্রমে ২৪,৯৯০ টাকা এবং ১৯,৯৯০ টাকায়।

স্মার্টফোন এর উন্নয়নে যুগান্তকারী সব উদ্ভাবনে নেতৃস্থানীয় একটি ব্র্যান্ড অপো। স্মার্টফোনে সদ্য উদ্ভাবিত সব প্রযুক্তি স্থাপনের ক্ষেত্রেও বিশেষ সুনাম রয়েছে ব্র্যান্ডটির। নিজেদের এই খ্যাতি ধরে রাখার প্রয়াসে বাংলাদেশে নিয়ে এসেছে হার্ডকোর গেমার এবং ভ্রমণকারীদের জন্যে বিশেষ ভাবে নির্মিত অপো এ৯ ২০২০ স্মার্টফোন।

হাই-ইন্টেন্সিভ গেমিং এর জন্যে বিশেষভাবে নির্মিত এই স্মার্টফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট র‌্যাম, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ১১ ন্যানোমিটারের এই প্রসেসরটির বিশেষভাবে নির্মাণ করা হয়েছে বড় গেমসগুলোর চলবার উপযোগী করেই। তাছাড়া ৮ গিগাবাইট র‌্যাম স্থাপন করায় মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রেও অনবদ্য পারফর্মেন্স দিতে সক্ষম এই স্মার্টফোনটি।

অপো এ৯ ২০২০ তে থাকা গেমবুস্ট ২.০ থাকায় তা প্রসেসিং সক্ষমুার অপটিমাইজড ব্যবহার নিশ্চিত করে। ফলে ল্যাগমুক্ত গেমিং অভিজ্ঞতা দেবে এই ফোনটি। যেকোনো বিনোদনের ক্ষেত্রে শব্দ অন্যতম গুরুত্বপূর্ণ একটি উপাদান। এ দিকটি বিবেচনা করে ফোনটিতে যুক্ত করা হয়েছে ‘ডলবি এটমস সাউন্ড ইফেক্ট’ যা ঘরের কোণে কোণে শব্দ ছড়িয়ে দিবে দুর্দান্ত এক অভিজ্ঞতা নিশ্চিত করবে গেমিং কিংবা ভিডিও দেখবার সময়ে।

ভ্রমণকারীদের চাহিদার কথা মাথায় রেখে ফোনটিতে স্থাপন করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। কোয়াড ক্যামেরা সেটআপ-এ থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর সমৃদ্ধ মূল ক্যামেরা সেন্সর, এছাড়াও স্বল্প দূরত্বে চওড়া পটভূমির ছবি তোলার জন্যে রয়েছে ১১৯ ডিগ্রি বাঁকানো লেন্সের ৮ মেগাপিক্সেল ‘আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল’ লেন্স। এছাড়াও থাকছে ২ মেগাপিএক্সেল পোর্ট্রেইট লেন্স এবং ২ মেগাপিক্সেল মনোলেন্স। বিশেষ করে রাতে ছবি তোলার জন্যে ফোনটিতে থাকা ৪৮ মেগাপিক্সেল সেন্সরে রয়েছে চারটি ফটোসেনসেটিভ পিক্সেলকে একটি সেন্সরে পরিণত করার প্রযুক্তি, ফলে আঁকারে বড় এই ফটোসেনসেটিভ এরিয়া ছবি ধারণের সময় অধিক মাত্রায় আলো ধারণে সক্ষম হয় বলে রাতের আলোতেও বেশ ঝকঝকে ছবি তুলতে সক্ষম ‘অপো এ৯ ২০২০’।

এছাড়াও এতে থাকছে ‘আল্ট্রা-নাইট মোড’ যা একের অধিক ছবি ধারণ করে তা সমন্বয়ের মাধ্যমে এবং ‘এইচডিআর’ প্রযুক্তির সহায়তায় দারুণ ছবি তুলতে সক্ষম। এমনকি রাতে খোলা চোখে যতটুকু আমরা দেখতে পাই, তার থেকেও নিখুঁত ছবি ধারণে সক্ষম অপো এ৯ ২০২০ এর কোয়াড ক্যামেরা সিস্টেম।

গেমিং সক্ষমতা আর ভ্রমণকারীদের আনন্দমুখর মুহুর্তগুলো ধারণে সক্ষম ক্যামেরা স্থাপনের পাশাপাশি দিনভর ছবি ধারণ করা কিংবা দীর্ঘসময় গেমস খেলার উপযোগী করতে ফোনটিতে স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। একবার চার্জে ১৩ ঘন্টার অধিক সময় একটানা ব্যবহারের উপযোগী ‘অপো এ৯ ২০২০’ স্মার্টফোনটি। ‘অপো এ৫ ২০২০’ স্মার্টফোনটিতেও স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এতেও থাকছে ১২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। থাকছে ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। নতুন দুটি স্মার্টফোনেই বহিরাবরণে রয়েছে গ্র্যাডিয়েন্ট কালার। ‘অপো এ৫ ২০২০’ পাওয়া যাচ্ছে ‘মিরর ব্ল্যাক’ এবং ‘ড্যাজলিং হোয়াইট’ রঙ এ আর ‘অপো এ৯ ২০২০’ পাওয়া যাবে ‘স্পেস পার্পল’ এবং ‘মেরিন গ্রিন’ এ দুটি রঙ এ।

দেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করা প্রসঙ্গে অপো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, ‘বর্তমান সময়ে স্মার্টফোন এমন একটি ডিভাইসে পরিণত হয়েছে যেটিকে একাধারে যোগাযোগ সেবা থেকে শুরু করে ছবি তোলা কিংবা বিনোদনের ক্ষেত্রে সকল চাহিদা পূরণের উপযোগী হতে হয়। সাশ্রয়ী দামে যুগান্তকারী সব উদ্ভাবন সমৃদ্ধ স্মার্টফোন ক্রেতাদের হাতে তুলে দেবার প্রয়াসে অপো বাংলাদেশ নিয়ে এলো ‘এ৯ ২০২০’ এবং ‘এ৫ ২০২০’ স্মার্টফোন দুটি।’

‘অপো এ৯ ২০২০’ পাওয়া যাবে ২৪,৯৯০ টাকা এবং ‘অপো এ৫ ২০২০’ পাওয়া যাবে ১৯,৯৯০ টাকায়। অপো এ৯ ২০২০-এর অগ্রীম বুকিং শুরু হবে ১৯ সেপ্টেম্বও ২০১৯-থেকে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা