জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের মানবিক শাখার চার বছরমেয়াদী সম্মান (স্নাতক) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দপ্তর থেকে বলা হয়,  ইউনিট-২ (মানবিক শাখা) এর ভর্তি পরীক্ষা দুইটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং  ২য় শিফট বিকাল তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত বেজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই অর্থাৎ প্রথম শিফটের পরীক্ষায় সকাল সাড়ে নয়টার মধ্যে এবং দ্বিতীয় শিফটের পরীক্ষায় দুপুর আড়াইটার মধ্যে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না বলে জানানো হয়েছে।

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে, যা পরবর্তী সময়ে ভর্তির সময় প্রয়োজন হবে।

ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jnu.ac.bd)-এ দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :