মুশফিক-রিয়াদের ব্যাটে দুর্দান্ত খেলছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫২ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩১

দলীয় ৬৫ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিব আল হাসানদের সংগ্রহ ১৭ ওভারে ৪ উইকেটে ১৪৬ রান। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে। দলীয় ৪৯ রানে ভাঙে ওপেনিং জুটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নেমে ৯ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার নাজমুল হোসেন শান্ত। বোলার জারভিসের হাতেই ক্যাচ হন তিনি।

শান্ত ফেরার পরের ওভারেই ফেরেন লিটন। ষষ্ঠ ওভারে এমপোফুর বলে দুর্দান্ত ক্যাচ নেন মাদজিভা। ফেরার আগে ২২ বলে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ রান করেন লিটন। ওয়ানডাউনে নেমে অধিনায়ক সাকিব ফিরে যান ৯ বলে ১০ রান করে। অষ্টম ওভারে লং-অফে শন উইলিয়ামসের হাতে ধরা পড়েন সাকিব।

আজকের ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হলো নাজমুল হোসেন শান্তর। এছাড়া অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন লেগস্পিনার আমিনুল ইসলাম। একাদশে সুযোগ পেয়েছেন পেসার শফিউল ইসলাম।

প্রথম দুই ম্যাচ শেষে স্কোয়াড থেকেই বাদ পড়েছেন সৌম্য সরকার। এছাড়া আজকের ম্যাচে একাদশ থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম ও সাব্বির রহমান। অন্যদিকে, সাতারা ও আরভিনকে বসিয়ে মুতুম্বামি ও এমপোফুকে একাদশে নিয়েছে জিম্বাবুয়ে।

সিরিজে দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। জিম্বাবুয়ের সাথে এর আগেরবারের দেখায় ৩ উইকটে জিতেছিল বাংলাদেশ। আর আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরেছিল টাইগাররা। অন্যদেকে, বাংলাদেশের বিপক্ষে হারের পর ৩ আফগানদের কাছে ২৮ রানে হেরেছিল হ্যামিলটন মাসাকাদজার দল।

আজ যদি বাংলাদেশ জয় পায় তাহলে ফাইনালে উঠে যাবে। সেই সাথে ফাইনালে উঠবে আফগানিস্তান। আর বিদায় নিবে জিম্বাবুয়ে। তাই ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে চাইলে এই ম্যাচে জয় পাওয়াটা জিম্বাবুয়ের জন্য গুরুত্বপূর্ণ।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :