শ্রেষ্ঠ বিনোদন প্রদানকারী এয়ারলাইন হিসেবে পুরস্কার পেল এমিরেটস

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩১

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে এপেক্স এক্সপো চলাকালীন আয়োজিত ২০২০ প্যাসেঞ্জার চয়েস অ্যাওয়ার্ড সেরা বিনোদনের জন্য তীয়বারের মতো পুরস্কৃত হয়েছে এমিরেটস।এছাড়াও ফাইভ স্টার গ্লোবাল অফিসিয়াল এয়ারলাইন রেটিংও প্রদান করা হয় এমিরেটসকে।

বিশ্বের অন্যতম ভ্রমণ-ব্যবস্থাপনা অ্যাপ ‘তৃপ্তি’র সহযোগিতায় প্রাপ্ত যাত্রী মতামতেরভিত্তিতে অ্যাপেক্স এ পুরস্কার প্রদান করে থাকে।

১ জুলাই ২০১৮ থেকে ৩০ জুন ২০১৯ এর মধ্যে বিশ্বের প্রায় ছয় শত এয়ারলাইনের ১০ লক্ষাধিক ফ্লাইটের যাত্রীরা পাঁচ-তারকা স্কেলে তাদের রেটিং প্রদান করেন।

এমিরেটস ইন-ফ্লাইট বিনোদন ও কমুনিকেশন্স সেবা রপব এ বর্তমানে ৪৫০০-এর অধিক বিনোদন চ্যানেল রয়েছে। এগুলোতে যাত্রীরা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ও ভাষার ১০০০ এর অধিক ছায়াছবিসহ বিভিন্ন বিনোদন ও তথ্য প্রোগ্রাম উপভোগ করতে পারেন। এছাড়াও এমিরেটস বহরে ১৭৬টি উড়োজাহাজে লাইভ টিভি দেখার ব্যবস্থা রয়েছে। একই সময়ে ৭০ হাজার যাত্রী জনপ্রিয় কোন স্পোর্ট ইভেন্ট উপভোগ করতে পারেন। যাত্রীদের জন্য সিএনএন, বিবিসি, স্কাই নিউজসহ বিভিন্ন আন্তর্জাতিক চ্যানেল দেখারও সুযোগ রয়েছে।

এয়ারলাইন জগতে প্রতি যাত্রীর জন্য  সবচেয়ে বড় স্বতন্ত্র টিভি পর্দা রয়েছে এমিরেটসে; ইকোনমি শ্রেণিতে ১৩.৩ ইঞ্চি, বিজনেস শ্রেণিতে ২৩ ইঞ্চি এবং প্রথম শ্রেণি ৩২ ইঞ্চি।

এমিরেটসের ফ্লাইটে সকল শ্রেণির যাত্রীরা সৌজন্যমূলকভাবে নূন্যতম ২০ এমবি ওয়াই-ফাই সেবা পেয়ে থাকেন। বিনা খরচে ২ ঘণ্টার জন্য যত খুশি মেসেজ আদান-প্রদান করার সযোগও রয়েছে এমিরেটস ফ্লাইটে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :