দক্ষিণ এশীয় ইয়ুথ কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৪ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৩৮

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্স। বুধবার শুরু হওয়া এ কনফারেন্স বৃহস্পতিবার শেষ হবে।

দ্বিতীয় দিনে অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী  মহিউদ্দিন খান আলমগীর, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল প্রমুখ।

‘দ্বিতীয় ইয়ুথ ফর গ্লোবাল গো: উই শাইন টুগেদার’ স্লোগানকে সামনে রেখে ইয়ুথ কনফারেন্স ও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানের আয়োজন করে গ্লোবাল ল’ থিঙ্কারস সোসাইটি বাংলাদেশ এবং গ্লোবাল ইয়ুথ  পার্লামেন্ট।

যুক্তরাষ্ট্র, ভারত ও নেপাল এবং দক্ষিণ এশীয় দেশসমূহ প্রতিনিধিসহ বাংলাদেশের ৬৪ জেলার যুব প্রতিনিধিরা তিন দিনব্যাপী এ সম্মেলনে অংশ নেয়।

বৃহস্পতিবার অংশগ্রহণকারী প্রতিনিধিদের ঢাকার দর্শনীয় স্থানসমূহ এবং উন্নয়ন প্রকল্পসমূহ ঘুরে দেখবেন।

২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে তরুণদের কী করণীয়। তরুণ উদ্যোক্তা তৈরি, তথ্য ও প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা, জলবায়ু পরিবর্তন, শান্তি ও ন্যায়বিচার নিশ্চিত, শিক্ষা, স্বাস্থ্য, যুব, পর্যটন এবং সংশ্লিষ্ট অন্যান্য বিষয় নিয়ে সম্মেলনে  আলোচনা করা হয়।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/জেআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :