চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৫ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৭

নরউইচ সিটির বিরুদ্ধে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারে অবাক হয়েছিলেন ফুটবল অনুরাগীদের অনেকেই। কিন্তু সেই হতাশা ভুলে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত জয় পেল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। হার ভুলে অ্যাওয়ে ম্যাচে ইউক্রেনের শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিযান শুরু করল প্রিমিয়ার লিগ সেরারা।

ঘরের মাঠে ইউক্রেনের চ্যাম্পিয়ন ক্লাবের প্রতি-আক্রমণ নিয়ে সতর্ক করেছিলেন পেপ গুয়ার্দিওলা। জন স্টোনস, এমেরিক ল্যাপোর্টেহীন স্কাই ব্লুজ রক্ষণে এদিন তাই ওটামেন্ডির সঙ্গে ফার্নান্দিনহোকে জুড়ে দেন ম্যান সিটি বস। ম্যাচে ক্লিন শিট যা নিঃসন্দেহে আশ্বস্ত করবে তাঁকে। ২৪ মিনিটে মরশুমের প্রথম গোল করে প্রিমিয়র লিগ সেরাদের এদিন প্রথম স্বস্তি এনে দেন রিয়াদ মাহরেজ। বক্সের সামান্য বাইরে থেকে গুন্দোয়ানের নেওয়া বাঁ-পায়ের দুরন্ত শট পোস্টে লেগে প্রতিহত হলে ফিরতি বল জালে রাখেন সুযোগ-সন্ধানী আলজিরিয়ান স্ট্রাইকার।

৩৮ মিনিটে অ্যাসিস্টরের ভুমিকায় অবতীর্ণ হন মাহরেজ। তাঁর পাস থেকে বল তিনকাঠিতে রেখে সিটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন গুন্দোয়ান। মাঝমাঠ থেকে দুরন্ত অপারেট করে সারা ম্যাচে দলের স্ট্রাইকারদের এদিন ভরসা জোগালেন এই জার্মান ফুটবলার। ২-০ গোলে এগিয়ে থেকেই অ্যাওয়ে ম্যাচে এদিন বিরতিতে যায় সিটি।

ঘরোয়া লিগে দুরন্ত ফর্মে থাকা জুনিয়র মোরায়েসের উপর ভরসা থাকলেও ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে লুইস কাস্ত্রোর দলকে ভরসা জোগাতে ব্যর্থ ব্রাজিলিয়ান স্ট্রাইকার। দুই অর্ধে দু’টি সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ তিনি। তবে মোরায়েস ব্যর্থ হলেও ৭৪ মিনিটে দলের তৃতীয় গোল এনে দিতে ভুল করেননি সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। কেভিন দি ব্রুয়েনার ফাইনাল পাস থেকে স্কোরলাইন ৩-০ করেন তিনি। রহিম স্টার্লিং’য়ের কাছে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ আসলেও ইংরেজ স্ট্রাইকারের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

সে যাই হোক অ্যাওয়ে ম্যাচে তিন গোলে জয়, একইসঙ্গে নয়া ডিফেন্স কম্বিনেশন গোল হজম থেকে বিরত থাকায় তিন পয়েন্টের সাথে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে নিশ্চিতভাবে পেপের প্রাপ্তি অনেকটা স্বস্তি।

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :