কাঁচ খাওয়াই যার নেশা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫১ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৫

মজা করার জন্য অনেকেই অনেক ধরনের কাজ করে থাকেন। তাই বলে দীর্ঘ ৪০ বছর ধরে কাঁচ খাওয়ার কথা কি কেউ ভাবতে পারবেন? তবে এই কাজই করে চলেছেন ভারতের মধ্যপ্রদেশের এক আইনজীবী।

রাজ্যের দিনদোরি জেলার বাসিন্দা ওই আইনজীবীর নাম দয়ারাম সাহু। এই অভ্যাস খারাপ বলে মানলেও জানালেন গত চার দশকের বেশি সময় ধরে এটাই একমাত্র নেশা তার৷ আর এর প্রভাবে তার দাঁতের পাশাপাশি প্রভাব পড়ছে শরীরের ওপরেও।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি জানিয়েছেন, ৪০ বছর ধরে এটাই তার নেশা। কাঁচ খাওয়ার জন্য তার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছেন। নেশার জন্য তিনি নিজে কাচ খেলেও বাকিদের এটা করতে বারণই করেছেন৷

তিনি জানান, নিছক মজার ছলেই তিনি খেয়েছিলেন তবে প্রথমবার কাঁচ খাওয়ার পরে তার বেশ ভালই লেগেছিল। কিন্তু তারপর ধীরে ধীরে এটা তার নেশাতে পরিণত হয়ে যায়।

শাহাপুরের সরকারী হাসপাতালের ডক্টর সাতেন্দ্র পারাস্তে জানিয়েছেন, এমন চেষ্টা করাও উচিত নয়। এর ফলে শরীরের ভেতরে অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে।

আরও জানিয়েছেন, যেহেতু কাঁচ হজম করা যায় না তাই শরীরের ভেতরে গেলে এটা ক্ষতি করতে পারে। শরীরের ভেতরের কোনো অঙ্গ ক্ষতিগ্রস্ত হতে পারে এবং ঘা হয়ে যেতে পারে।

ঢাকা টাইমস/১৯সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :