স্টার্টআপদের জন্য ‘কিকস্টার্ট’ প্যাকেজ আনল প্রিন্ট ভ্যালি

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩১ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০২

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 
সময় এবং অর্থ বাচিয়ে দেশের তরুণ  উদ্যোক্তাদের (স্টার্ট-আপ) কার্যক্রমকে তরান্বিত করার লক্ষ্যে 'কিকস্টার্ট' প্যাকেজ চালু করেছে প্রিন্টিং সেবাদাতা এফ-কমার্স প্রতিষ্ঠান প্রিন্ট ভ্যালি। রোববার থেকে দেশের স্টার্ট-আপগুলোর জন্য নতুন এই প্যাকেজ অবমুক্ত করা হয়। 
 
এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়,  মাত্র ১০ হাজার টাকার এই কিকস্টার্ট প্যাকেজে পাওয়া যাচ্ছে, উন্নতমানের আল্ট্রা ভায়োলেট (ইউভি) মেশিনে প্রিন্টকৃত ১০ টি আইডি কার্ড, ১০ টি কাভার, স্টার্ট-আপের লোগো সংবলিত ১০টি রিবন, ১০ জনের নামে ১০ হাজার ভিজিটিং কার্ড, ১ হাজার প্যাড ও ১ হাজার খাম। যা শুধু মাত্র অনলাইনে (ই-মেইলে বা ফেসবুকে) অর্ডার করলেই ৭২ ঘন্টার মধ্যে অফিসে পৌছে দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
এই বিষয়ে প্রিন্ট ভ্যালির প্রতিষ্ঠাতা এম. রেজাউল করিম বলেন, দেশীয় স্টার্ট-আপগুলোকে ঝামেলামুক্ত পরিবেশ তৈরি করে দিতেই আমাদের এই প্যাকেজ কিকস্টার্ট। এই প্যাকেজে যেসব পণ্য সরবরাহ করা হবে তার কোনটিই নিম্নমানের নয়। প্যাকেজটির  পণ্যগুলো  খুচরা হিসেবে  প্রায় ১৪ হাজার টাকার সমপরিমান হলেও, আমরা মাত্র ১০ হাজার টাকায় পৌছে দিচ্ছি দেশীয় স্টার্ট-আপগুলোকে।  এতে করে তাদের যেমন সময় এবং অর্থ দুটোই একসঙ্গে সাশ্রয় হচ্ছে।
 
তিনি আরো বলেন, স্টার্টআপগুলোকে কাজ শুরুর পরপরই উদ্ভাবনীর সঙ্গে সঙ্গে নিজেদের পরিচয় ও ব্র্যান্ডিং নিয়ে ভাবতে হয়। একই সঙ্গে এই ধরণের প্রিন্টিং জাতীয় কার্যক্রমসমুহ সম্পন্ন করতে তাদের বিভিন্ন যায়গায় খোঁজ করতে হয়। এমনকি অর্থ সাশ্রয় করতে তাদের দরদামও করতে হয়। কিন্তু এই কাজ করতে গিয়েই অনেকেরই সময় এবং অর্থ দুটোই ব্যয় হয়।  তাই প্রিন্ট ভ্যালীর এই কিকস্টার্ট প্যাকেজ সবদিক থেকেই সাশ্রয়ী বলে আমি মনে করি।
 
প্রতিষ্ঠানটি জানায়, ব্যাজ, আইডি কার্ড, ফিতা, বিজনেস কার্ড,  নোটবুক, কলম, ফোল্ডার, ব্যানার, ফেস্টুন-স্টিকারসহ সবধরনের প্রিন্টিং বিষয়ক কাজ করে প্রিন্ট ভ্যালি। কিকস্টার্ট প্যাকেজটি অর্ডার করতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেইজ- https://www.facebook.com/PrintValy/  অথবা [email protected] এ যোগাযোগ করুন।
(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)