কুবিতে ১০ প্রশাসনিক পদে রদবদল

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দশটি প্রশাসনিক পদে রদবদল আনা হয়েছে। অনুষদ ডিন, হল প্রাধ্যক্ষ, হলের আবাসিক শিক্ষক ও সহকারী প্রক্টর পদে নতুন দশজন শিক্ষক দায়িত্ব পেয়েছেন বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর থেকে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের স্বাক্ষরিত পৃথক পৃথক স্মারক থেকে জানা গেছে, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ ব্যক্তিগত সমস্যার কারণে পদত্যাগ করায় তার স্থলে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক রশিদুল ইসলাম শেখকে ডিনের চলতি দায়িত্ব এবং কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকী শিক্ষা ছুটিতে যাওয়ায় তার স্থলে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এমদাদুল হককে প্রাধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

সহকারী প্রক্টর পদে শুভ ব্রত সাহা ও নূর মোহাম্মদ রাজুর মেয়াদ পূর্ণ হওয়ায় তাদের পরিবর্তে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোকাদ্দেস-উল-ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়াকে নতুনভাবে নিয়োগ দেয়া হয়েছে। একইপদে রসায়ন বিভাগের প্রভাষক রবিউল আলমকে পুনর্নিয়োগ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলে আবাসিক শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম. আনিছুল ইসলাম।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে আবাসিক শিক্ষক হিসেবে ফরহাদ হোসেনের মেয়াদ পূর্ণ হওয়ায় তার পরিবর্তে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মহিবুল্লাহকে; কাজী নজরুল ইসলাম হলে মোহাম্মদ শফি উল্যাহ ও মোহাম্মদ আকবর হোসেনের মেয়াদ পূর্ণ হওয়ার তাদের পরিবর্তে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক এনামূল হক ও অর্থনীতি বিভাগের প্রভাষক সাইফুল ইসলামকে নিয়োগ করা হয়।

পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষক বেলাল হুসাইনের মেয়াদ পূর্ণ হওয়ায় তার পরিবর্তে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নকীবুন নবীকে দায়িত্ব দেয়া হয়।

প্রসঙ্গত, হল প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও সহকারী প্রক্টর পদে দায়িত্বপ্রাপ্তদের সময়কাল আগামী দুই বছর পর্যন্ত কার্যকর থাকবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :