ফেসবুক না ছাড়ার সিদ্ধান্ত জাকারবার্গের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫০

বিশ্বে সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক থেকে এই মুহূর্তে বিদায় নেয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মার্ক জাকারবার্গ। এক সাক্ষাতে তার সিদ্ধান্তের কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানান জাকারবার্গ।

এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মার্ক জাকারবার্গের ভালো ও গঠনমূলক বৈঠক হয়েছে। তবে বৈঠকে কি আলোচনা হয়েছে তা এখনও বিস্তারিত জানায়নি কোনো পক্ষ।

এদিকে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের দাবি, ট্রাম্প ও জাকারবার্গের মধ্যে আলোচনার বিষয়বস্তু ছিল আগামীদিনে ইন্টারনেট নিয়ন্ত্রণ ও এই সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়। ওয়াশিংটনে গত তিন দিনে বিভিন্ন আইনপ্রণেতার সঙ্গে বৈঠক করেছেন জাকারবার্গ। বিভিন্ন সরকারি তদন্তের মুখে পড়া চাপ সরাতেই ফেসবুক প্রধান এই উদ্যোগ গ্রহণ করেন।

দেশটির ডেমোক্র্যাট সিনেট মার্ক ওয়ার্নার ও রিপাবলিকান সিনেটর জশ হাওলের সঙ্গেও ব্যক্তিগত পর্যায়ে বৈঠক করেছেন জাকারবার্গ। ফেসবুকের সমালোচক হিসেবে পরিচিত জশ হাওলে বলেন, জাকারবার্গের সঙ্গে খোলামেলা আলোচনা হয়েছে। তবে তারা ফেসবুক সম্পর্কে সতর্ক রয়েছেন। মার্ককে দুটি প্রস্তাব দিয়েছেন। একটি হচ্ছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম বিক্রি করে দেয়া এবং দ্বিতীয়টি হচ্ছে সেন্সরশিপ বিষয়ে স্বাধীন তৃতীয় পক্ষের কাউকে দায়িত্ব দেয়া। কিন্তু মার্ক জুকারবার্গ দুটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বলে দাবি করেছে দেশটির গণমাধ্যম।

বেশ কয়েক বছর ধরেই ফেসবুকের বিরুদ্ধে ওঠা প্রতিযোগিতা, ডিজিটাল প্রাইভেসি, সেন্সরশিপ ও রাজনৈতিক বিজ্ঞাপন নিয়ে প্রশ্ন তুলে আইনি নিয়ন্ত্রণের পথে হাঁটছে ট্রাম্প প্রশাসন। এ কারণেই ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎকরেন জাকারবার্গ।

ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/আরআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :