এবারের ‘ইত্যাদি’ রাষ্ট্রপতির বাড়িতে

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৬ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৪
বামে ‘ইত্যাদি’র দৃশ্যধারণে ব্যস্ত উপস্থাপক হানিফ সংকেত, ডানে চলছে মঞ্চ নির্মাণ

দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠানের নাম ‘ইত্যাদি’। প্রতিবারই দেশের নানা ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ এলাকায় এর মঞ্চ তৈরি ও দৃশ্যধারণ করা হয়। তুলে ধরা হয় সেসব এলাকার শিক্ষা, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা ও প্রামীণ সংস্কৃতি।

সেই ধারাবাহিকতায় এবারের ‘ইত্যাদি’র মঞ্চ ও দৃশ্যধারণের জায়গা নির্ধারণ করা হয়েছে হাওরাঞ্চল কিশোরগঞ্জের মিঠামইনে। রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়ির সামনে হতে যাচ্ছে ‘ইত্যাদি’র মঞ্চ। জায়গাটা ‘আবদুল হামিদ পল্লী’ হিসেবে পরিচিত।

হাওরাঞ্চলে ইত্যাদি ধারণ করায় খুশি কিশোরগঞ্জের মানুষ। তবে স্থানীয়দের কারও কারও অভিযোগ, একদম হাওরে ইত্যাদি ধারণ করায় জেলার অনেকেই এতে চাইলেও অংশ নিতে পারবেন না। তবুও কিশোরগঞ্জকে সারাদেশের মানুষের কাছে নতুন করে পরিচিত করানোর সুযোগ আসায় জেলাবাসী খুশি।

এবারের ‘ইত্যাদি’তে উপস্থিত থাকবেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও নৃত্যশিল্পী শামীম আরা নিপা। তারা দুজনেই কিশোরগঞ্জের মানুষ। এবার ‘ইত্যাদি’র মঞ্চে ঢুকতে কোনো টিকিট লাগছে না। বিনামূল্যে কিশোরগঞ্জবাসী পর্বটি উপভোগ করতে পারবেন। দৃশ্যধারণ শেষে শিগগিরই পর্বটি বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে।

তুমুল জনপ্রিয় এই ম্যাগাজিন অনুষ্ঠানটি বরাবরই রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেন দেশসেরা উপস্থাপক ও নাট্যকার হানিফ সংকেত। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ‘ইত্যাদি’র প্রধান আকর্ষণীয় দিক হলো সমাজের নানা অসঙ্গতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা। থাকে নানি ও নাতির খুঁনসুটি। এছাড়া বাংলাদেশে অবস্থানরত প্রবাসী বিদেশিদের নিয়েও থাকে একটি বিশেষ উপস্থাপনা।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :