শামীমের কার্যালয়ে ১৬৫ কোটি টাকার এফডিআরের নথি

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪১ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের কার্যালয় থেকে ১৬৫ কোটি টাকার এফডিআরের নথি জব্দ করেছে র‌্যাব।

দুপুর সাড়ে ১২টার দিকে জি কে শামীমের নিকেতনের ডি ব্লকের ৫ নম্বর রোডের ১৪৪ নম্বর বাসা ঘিরে ফেলে র‌্যাব। চারতলা ওই বাসায় শামীমের কোম্পানির নাম জি কে বি কোম্পানি প্রাইভেট লিমিটেড। পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার এফডিআরের নথি জব্দ করে। এছাড়া জব্দ করা হয় এক কোটি ৮০ লাখ টাকা, অস্ত্র, বিদেশি মুদ্রা, মদ, আগ্নেয়াস্ত্র, মাদক। এ প্রতিবেদন লেখা পর্যন্ত জব্দ করা টাকাগুলো গণনা করা হচ্ছিল।

এর আগে ভোরবেলা অভিযান চালিয়ে শামীমকে আটক করা হয়। কোম্পানির কর্মচারী দিদারুল ইসলাম সাংবাদিকদের জানান, ভোরবেলা থেকেই র‌্যাবের লোকজন এখানে আসেন। শামীমের সাতজন নিরাপত্তারক্ষীর অস্ত্রের লাইসেন্স পরীক্ষা করা হয়।

দিদারুল ইসলাম দাবি করেন, দেহরক্ষীদের লাইসেন্স থাকার পরও তাদের এখান থেকে তুলে নিয়ে যাওয়া হয়। নিকেতন এলাকাতে জি কে শামীমের আরেকটি বাসা আছে। ওখান থেকে শামীমকে ডেকে নিয়ে আসা হয় ১৪৪ নম্বর বাসার এই অফিসে। তাকে নিয়ে এখানে অভিযান চালায় র‌্যাব।

রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় জি কে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত। গণপূর্ত ভবনের বেশিরভাগ ঠিকাদারি কাজই নিয়ন্ত্রণ করেন শামীম।

ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এসএস/এমআর