শামীমের রাজনৈতিক পরিচয় নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ২২:২২

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক হিসেবে পরিচিত জি কে শামীমকে র‌্যাব আটক করার পর তার রাজনৈতিক পরিচয় নিয়ে এক ধরনের ধোঁয়াশা তৈরি হয়েছে। সংগঠনটির সভাপতি ওমর ফারুক চৌধুরী তাকে নিজেদের সংগঠনের নেতা বলতে নারাজ।

আজ শুক্রবার শামীমকে গুলশানের নিকেতনের বাসা থেকে র‌্যাব আটকের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী জানান, জি কে শামীম যুবলীগের কেউ নন। শামীমের সঙ্গে যুবলীগের কোনো সম্পর্ক নেই। তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

যুবলীগের পক্ষ থেকে শামীমকে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সহ-সভাপতি পরিচয় দেওয়া হলেও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ বলছে ভিন্ন কথা। তারা জানায়, জি কে শামীম তাদের কমিটির কেউ নন।

আজ বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানের নিকেতনের বাসা থেকে জি কে শামীমকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে নিয়ে নিকেতনেরই ডি ব্লকের ৫ নম্বর রোডের ১৪৪ নম্বর বাসায় তার অফিসে অভিযান চালানো হয়। চারতলা ওই বাসায় শামীমের কোম্পানি জি কে বি কোম্পানি প্রাইভেট লিমিটেড। এখান থেকে ১ কোটি ৮০ লাখ টাকাসহ বিদেশি মুদ্রা, মদ, অস্ত্র জব্দ করা হয়। আরও পাওয়া যায় ১৬৫ কোটি টাকার এফডিআর।

বিভিন্ন গণমাধ্যমে তথ্য এসেছে, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে শামীম ছিলেন ঢাকা মহানগর যুবদলের সহ-সম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় প্রভাবশালী নেতা ও সাবেক গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের ঘনিষ্ঠ।

রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় জি কে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত। গণপূর্ত ভবনের বেশির ভাগ ঠিকাদারি কাজ জি কে শামীম নিয়ন্ত্রণ করেন।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি এই দলে ভেড়েন। এবং যুবলীগের রাজনীতিতে নাম লেখান। র‌্যাব বলছে, শামীম ঠিকাদারির আড়ালে চাঁদাবাজি ও টেন্ডারবাজি করতেন। তার দেহরক্ষীদের অস্ত্রগুলো এসব অবৈধ কাজে ব্যবহৃত হতো।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এনআই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই প্রতিবাদ সভায় বক্তব্য দিচ্ছেন নুর

বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী 

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :