শেখ হাসিনার সরকার উলামা-মাশায়েখ বান্ধব: ধর্ম প্রতিমন্ত্রী

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩২

সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন পেশায় কর্মরত প্রবাসী বাংলাদেশি আলেম-উলামা ও মাশায়েখদের সঙ্গে মতবিনিময় করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। শুক্রবার রাতে ইউএই’র আজমান শহরের এক অভিজাত হোটেল কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশসহ প্রবাসী সব আলেম-উলামা ও মাশায়েখগণের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও সু-সম্পর্ক গড়ে তুলছেন এবং এ সম্পর্কে উন্নয়নে তিনি যথেষ্ট আন্তরিক।’

‘জামায়াত একটি বিধ্বংসী দল, তারা ইসলাম ধর্মকে রাজনীতিতে ঢাল হিসেবে ব্যবহার করে ইসলামের মূল্যবোধ নষ্ট করেছে। মানুষকে ধোঁকা দিয়েছে।’ তাদের প্রতিহত করে এই ধর্মকে রক্ষা করার কথাও বলেন শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উলামা-মাখায়েখ বান্ধব’।

প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ তার আলোচনায় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় কওমি শিক্ষাব্যবস্থাকে সম্মানিত করা, শরিয়তবিরোধী কোনো আইন পাস না করার প্রতিশ্রুতি প্রদান এবং ২০১৯ সালের হজ ব্যবস্থার উন্নয়নে দেশের ৫৮ জন বিশিষ্ট আলেমকে হজে পাঠানোসহ আলেম-উলামা ও পীর -মাশায়েখদের মূল্যায়নের বিভিন্ন চিত্র তুলে ধরেন। প্রতিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাস করে। জননেত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেন।’

মতবিনিময় অনুষ্ঠানে বিভিন্ন আলোচনার ধারাবাহিকতায় ধর্ম প্রতিমন্ত্রী ইসলামের প্রচার-প্রসার স্বার্থে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন। শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ এ সময় বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন গড়ে তুলেছিলেন, বিশ্ব ইজতেমার আয়োজনের জন্য টঙ্গীর জায়গা দেয়াসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন।

সভায় প্রবাসী উলামা-মাশায়েখগণ আওয়ামী লীগ সরকারের এসব পদক্ষেপের প্রশংসা করেন এবং সব সময় সরকারের পাশে থাকার প্রতিশ্রুতি প্রদান করেন। উলামা-মাশায়েখ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মাওলানা নূরুল কবির ও মীর কামাল।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :