২৪টি পার্কে থাকবে মনোরম পরিবেশ: মেয়র আতিক

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় মোট ২৪টি মাঠের সংস্কার কাজ চলছে। যেখানে মাঠের খেলাধুলার পাশাপাশি থাকবে পার্কের মনোরম ব্যবস্থা। একই সঙ্গে এসব পার্ক-মাঠে থাকবে সুপেয় পানির সুব্যবস্থাও।

শনিবার বিকালে উত্তরা ৭ নম্বর সেক্টর পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, ‘শিশু, মহিলা, বয়স্কসহ সর্বস্তরের মানুষের জন্য এ পার্ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। এরকম ২৪টি পার্ক পর্যায়ক্রমে উদ্বোধন করা হবে। পার্ক থাকবে, একই সঙ্গে খেলার ব্যবস্থা করা হবে।’

‘পার্কে বিদ্যুৎ বাতি লাগিয়ে দিচ্ছি, খেলাধুলা করার জন্য যাতে ব্যবহার করা যায়। এ পার্কের রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার দায়িত্ব স্থানীয় কমিউনিটিসহ উত্তরা ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতিকে নিতে হবে। প্রত্যেকটি পার্কে সুপেয় পানির ব্যবস্থা থাকবে।’

স্থপতি শাহজাবিন কবিরের ডিজাইনে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনাল’ পার্কটির উন্নয়ন কাজ সম্পন্ন করে। ২ দশমিক ৪৫৯ একর আয়তনের এ পার্কটি সংস্কার কাজে ব্যয় হয়েছে দুই কোটি ৩২ লাখ টাকা।

পার্কটিতে সব বয়সের ব্যবহারকারীদের জন্য বিনোদন ব্যবস্থা, পর্যাপ্ত বসার স্থান, প্রায় ৭৫০ মিটার ওয়াকওয়ে, শিশুদের জন্য একটি স্লিপার, তিনটি সি-স, দুটি দোলনাসহ ছোট পরিসরে ক্রিকেট খেলার স্থান, সম্পূর্ণ আলাদা বাইসাইকেল লেন, রাতের বেলা নিরাপদে হাঁটার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পার্কের অভ্যন্তরে একটি উন্নতমানের পাবলিক টয়লেট, দৃষ্টিনন্দন গেটসহ চারপাশে বাউন্ডারি গ্রিল এবং শতাধিক প্রজাতির বৃক্ষরোপন সবুজায়ন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন, প্রকল্প পরিচালক ড. তারিক বিন ইউসুফ, ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান প্রমুখ।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/কারই/জেবি)