চট্টগ্রামে ‘বন্ধুকযুদ্ধে’ খুনের আসামি নিহত

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫০

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. রাসেল (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত রাসেল চাঁদাবাজি ও হত্যা মামলার আসামি।

শুক্রবার রাত পৌনে ২টার দিকে নগরীর চান্দগাঁও থানার জেলেপাড়া এলাকায় এই 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটেছে বলে দাবি পুলিশের।

নিহত রাসেল (২৩) নগরীর চান্দগাঁও থানার দর্জিপাড়া এলাকার মৃত আবুল বশরের ছেলে।

পুলিশ জানায়, গত ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় নগরীর চান্দগাঁও থানার সানোয়ারা আবাসিক এলাকার পাশে দর্জিপাড়ায় মো. জিয়াদ (২৩) নামে এক যুবককে ছুরিকাঘাতে খুন করা হয়। এই ঘটনায় রাসেলকে এক নম্বর আসামি করে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করেন তার বড় ভাই জাহেদ। এই মামলায় ১৯ সেপ্টেম্বর আরমান নামে এক আসামিকে গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম গণমাধ্যমকে বলেন, ‘হত্যাকাণ্ডের পর রাসেল ঢাকায় পালিয়ে গিয়েছিলেন। গত শুক্রবার আমরা ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করি। থানায় এনে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে- তার কাছে অবৈধ অস্ত্র আছে। রাতে আমরা তাকে নিয়ে দর্জিপাড়ার পাশে জেলেপাড়ায় খোলা মাঠে অস্ত্র উদ্ধারে যাই। সেখানে তার সহযোগিরা আমাদের ওপর হামলা করে। দুপক্ষের গোলাগুলিতে রাসেল ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

ওসি জানান, খুন হওয়া জিয়াদের বড় ভাই জাহেদ এলাকায় স্যাটেলাইট টিভির কেবল সংযোগের ব্যবসা করেন। এই ব্যবসা নিয়ে আরমান-রাসেলদের সঙ্গে জাহেদের বিরোধ চলছিল। আরমান-রাসেল তার কাছে চাঁদা দাবি করেছিল। ঘটনার দিন চাঁদার দাবিতে আরমান-রাসেলরা জাহেদকে মারধর করলে তাদের বাধা দেন জিয়াদ। হামলাকারীরা তখন জিয়াদকে ছুরিকাঘাত করে।

ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/ইএস