মালয়েশিয়ায় নিষিদ্ধ লোপেজের ‘হাসলারস’

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫০

মার্কিন অভিনেত্রী ও পপ গায়িকা জেনিফার লোপেজের ছবি ‘হাসলারস’-কে নিষিদ্ধ করেছে মালয়েশিয়া। এই ছবিতে অশালীন অনেক দৃশ্য থাকার কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দেশটির চলচ্চিত্র সেন্সরশিপ বোর্ড বলেছে, ছবিতে নগ্ন অবস্থায় নারীদের স্তন দেখানো হয়েছে। এছাড়া মাদকের ব্যবহার সংক্রান্ত দৃশ্য আছে। ফলে এই ছবিটি প্রকাশ্যে মালয়েশিয়ায় প্রদর্শন উপযোগী নয়।

মালয়েশিয়ায় ‘হাসলারস’ ছবিটির পরিবেশক কোম্পানি স্কয়ার বক্স পিকচার। তারা সোশ্যাল মিডিয়ায় ছবিটি নিষিদ্ধ হওয়ার কথা নিশ্চিত করেছে। তবে যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে ছবিটি বর্তমানে বক্স অফিস হিট করেছে। দারুণ ব্যবসা করছে ছবি। এই ছবিতে নগ্ন নতর্কীদেরকে দেখা যায় তাদের বিত্তবান ক্লায়েন্টদের সঙ্গে। জেনিফার লোপেজের ‘হাসলারস’-এর গল্প সত্যি ঘটনা অবলম্বনে তৈরি।

ওই কাহিনি নিয়ে নিউ ইয়র্ক ম্যাগাজিন একটি প্রতিবেদন প্রকাশ করেছিল, যা ২০১৫ সালে ভাইরাল হয়। তার উপর ভিত্তি করেই এই ছবি। জেনিফার লোপেজ ছাড়া এতে আরও অভিনয় করেছেন কন্সট্যান্স উউ, জুলিয়া স্টিলেস, লিজ্জো, কার্ডি বি প্রমুখ। এতে যৌনতা বিষয়ক ও নগ্নতা বিষয়ক রেফারেন্স থাকায় এ ছবিটিকে ‘১৫ সার্টিফিকেট’ দিয়েছে ব্রিটিশ বোর্ড অব ফিল্ম ক্লাসিফিকেশন।

চলতি বছরের শুরুর দিকে মালয়েশিয়ায় ‘রকেটম্যান’ ছবির সমকামী যৌনতা বিষয়ক দৃশ্য সেন্সর করা হয়। রাশিয়াতেও এমন দৃশ্য সেন্সর করা হয়েছে। তবে এ ছবিটি মিশর, সামোয়া এবং কুক আইল্যান্ডে নিষিদ্ধ হয়েছে।

ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :