ভাতা দ্বিগুণ হচ্ছে কোহলিদের

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সুখবর ভারতীয় ক্রিকেটারদের জন্য। সম্প্রতি ক্যারিবিয়ান সফরে অপরাজিত থেকে তিনটি ফর্ম্যাটেই বাজিমাত করেছে কোহলি নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তার পুরস্কার-স্বরূপ ক্রিকেটারদের জন্য বড়সড় ঘোষণা করল বিনোদ রাই নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর। বিদেশ সফরে ভারতীয় ক্রিকেটারদের দৈনিক ভাতা দ্বিগুণ হতে চলেছে এবার। তবে শুধু ক্রিকেটাররাই নন, এর আওতায় পড়বেন দলের সাপোর্ট স্টাফেরাও।

মুম্বাই মিররের রিপোর্ট অনুযায়ী, বিদেশ সফরে ভারতীয় ক্রিকেটাররা আগে দৈনিক যে হারে টাকা পেতেন নয়া ঘোষণা অনুযায়ী তা বেড়ে হচ্ছে দ্বিগুণ। রিপোর্ট অনুযায়ী বিদেশ সফরে কোহলিরা পূর্বে দৈনিক পেতেন ১২৫ ইউএস ডলার। নয়া ঘোষণা অনুযায়ী সেই বরাদ্দের পরিমাণ বেড়ে হতে চলেছে ২৫০ ইউএস ডলার তবে হোম সিরিজের ক্ষেত্রে কিছু রদবদল ঘটছে না বলে জানানো হয়েছে রিপোর্টে।

পাশাপাশি দৈনিক ভাতা দ্বিগুণ বৃদ্ধি পাওয়ার কারণে এবার থেকে বিমানেও বিজনেস ক্লাসে ট্র্যাভেল করবেন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা। একইসঙ্গে লন্ড্রি ও থাকা-খাওয়ার খরচা বহন করা হবে বিসিসিআই’য়ের তরফ থেকে।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি ফর্ম্যাটেই আয়োজকদের পরাজিত করে দেশে ফিরেছে কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। যার মধ্যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচনা হিসেবে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জয় উল্লেখযোগ্য। এছাড়াও চলতি বছরের শুরুতে এশিয়ার প্রথম দেশ হিসেবে অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল টিম ইন্ডিয়া। বিদেশ সফরে ভাতা বর্ধিত করার সিদ্ধান্ত এসবেরই কারণ বলে মনে করা হচ্ছে।

যদিও চলতি বছর বাকি সময়টা ঘরের মাঠেই সিরিজ খেলবে ভারতীয় দল। ২০২০ নিউজিল্যান্ড সফর থেকে এই বর্ধিত ভাতা কার্যকর হবে বলে জানানো হয়েছে রিপোর্টে।

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এসইউএল)