ফাইনালে রশীদকে পাওয়া নিয়ে শঙ্কা আফগানদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৭

শনিবার ত্রিদেশীয় টি-২০ সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন আফগানিস্তানের অধিনায়ক রশীদ খান। বাংলাদেশের ইনিংসের অষ্টম ওভারে ইনজুরিতে পড়েন তিনি। পরে চিকিৎসা নিয়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে যান রশীদ। কিছুক্ষণবাদে ফিরে এলেও, খুঁড়িয়ে-খুঁড়িয়ে হাটতে দেখা গেছে তাকে। তারপরও দলের প্রয়োজনে বল হাতে হাত ঘুরিয়েছেন রশীদ।

তবে ১৪তম ওভারে প্রথমবারের মত বোলিং আক্রমণে আসেন রশীদ। নিজের প্রথম ওভারেই বাংলাদেশের মাহমুদুল্লাহ রিয়াদকে তুলে নিয়ে আফগানদের লড়াইয়ে রাখেন তিনি। পরের ওভারে আফিফ হোসেনকে শিকার করে আফগানিস্তানকে ম্যাচ জয়ের স্বপ্ন দেখান রশীদ। কিন্তু রশীদের তৃতীয় ওভার থেকে ১৮ রান তুলে ম্যাচের লাগাম বাংলাদেশের দিকে নিয়ে আসেন সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন। শেষ পর্যন্ত সাকিবের ৪৫ বলে অপরাজিত ৭০ রানে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ।

এ ম্যাচ হারে কোন ক্ষতি হয়নি আফগানিস্তানের। কিন্তু অধিনায়ক রশীদকে নিয়ে বড় ধরনের চিন্তায় পড়ে গেছে আফগানরা। কারণ আগামী ২৪ সেপ্টেম্বরের ফাইনালে অনিশ্চিত হয়ে পড়েছেন রশিদ। ফাইনালে তিনি খেলতে পারবেন কি-না তা এখনো বুঝতে পারছে না আফগানিস্তান টিম ম্যানেজমেন্ট।

দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহমান জাই বলেন, ‘আমরা এখনো নিশ্চিতভাবে বলতে পারছি না, ফাইনালে রশীদ খেলতে পারবে কি-না। তার ইনজুরির উন্নতি হয়েছে। এখনো দুই-তিনদিন সময় রয়েছে। আশা করি, তার চোট গুরুতর কিছু নয়। সে আমাদের দলের সেরা খেলোয়াড়। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। শেষ পর্যন্ত অপেক্ষা করে আমরা সিদ্বান্ত নিব।’

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :