টেকনাফে দুই ভুয়া বিজিবি সদস্য আটক

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৮

টেকনাফ প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজারের টেকনাফে ভুয়া বিজিবি সদস্য পরিচয় দানকারী দুই ব্যক্তিকে আটক করেছেন বিজিবি সদস্যরা।

রবিবার দুপুরে ১২টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নে অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

আটককৃতরা হলেন ছোট হাবিবপাড়া এলাকার আব্দুল গণির ছেলে মো. বাহাদুর (১৮), একই এলাকার আলী আহম্মদের ছেলে মো. সামশুল আলম (২৫)।

 বিজিবি কর্মকর্তা বলেন, গত ৩ আগস্ট মোহাম্মদ ওয়াস করিম নামে এক ব্যক্তিকে ইয়াবা পাচারকারী সন্দেহে বিজিবি গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তদন্ত করে ইয়াবা পাচারের সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় গত ৪ আগস্ট তাকে ছেড়ে দেওয়া হয়। ওই ব্যক্তি তার বাড়ি গিয়ে জানতে পারেন যে, একজন বিজিবি সদস্য পরিচয় দিয়ে তার বোনের স্বামীর কাছ থেকে মুক্তিপণ বাবদ ২৫ টাকা গ্রহণ নিয়েছেন। তাৎক্ষণিক ওয়াস করিম বিষয়টি বিজিবিকে অবগত করেন। বিজিবি বিষয়টি তদন্ত করে জানতে পারে বিজিবি পরিচয় দিয়ে কোনো এক ব্যক্তি ছেড়ে দেওয়ার ব্যবস্থা করবে প্রতিশ্রুতি দিয়ে টাকা গ্রহণ করেছে।

টেকনাফ ২ বিজিবির ওই ব্যক্তিকে ধরার পরিকল্পনা গ্রহণ করে। তার নম্বরে ফোন করে একইভাবে অর্থের বিনিময়ে বিজিবির কাছ থেকে মুক্ত করার অনুরোধ করা হয়। টাকা গ্রহণ করতে আসা বাহাদুরকে গ্রেপ্তার করা হয়। তার স্বীকারোক্তির ভিত্তিতে বিজিবি পরিচয় দিয়ে কথা বলা ব্যক্তি সামশুল আলমকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বিজিবি কর্মকর্তা বলেন, বাহাদুর বিজিবি পরিচয় দিয়ে টাকা গ্রহণ ২৫ হাজার টাকা মো. ইব্রাহিমের কাছে দেন। তাকে আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়ে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/জেবি)