ইবি প্রক্টরের পদত্যাগ দাবি ছাত্রলীগ পদবঞ্চিতদের

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ২২:০০

ইসলামী বিশ্ববদ্যিালয়ের (ইবি) প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের পদত্যাগ দাবিতে ক্যাম্পাস অবরোধ করেছে শাখা ছাত্রলীগের পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা।

রবিবার দুপুর দেড়টার দিকে প্রক্টরের পদত্যাগ দাবিতে ক্যাম্পাসের প্রধান ফটক অররোধ করেন তারা।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, শনিবার অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রক্টর হিসেবে যোগদান করেন। ড. মাহবুবকে অবৈধ ঘোষণা দিয়ে পদত্যাগের দাবি করেছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। রবিবার দুপুর দেড়টায় ক্যাম্পাসের দলীয় টেন্ট থেকে প্রতিবাদ মিছিল বের করে উপাচার্যের কাছে ড. মাহবুবর রহমানকে অপসারণের দাবি জানায়। পরে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধ শুরু করেন। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবহনকারী (শিডিউল গাড়ি) ২টার গাড়ি ক্যাম্পাসে আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপে ফয়সাল সিদ্দিকী আরাফাত, মিজানুর রহমান লালন, বিপুল খান, তৌকির মাহফুজ মাসুদ, যুবায়ের প্রমুখ নেতৃত্ব দিচ্ছেন।

বিদ্রোহীদের দাবি, ২০১৪ সালে প্রক্টরের দায়িত্বে থাকা অবস্থায় এই প্রক্টর ড. মাহবুব পুলিশকে ছাত্রলীগের ওপর গুলি চালানোর নির্দেশ দিয়েছিলেন। শিক্ষক নিয়োগ বাণিজ্যের সাথে প্রত্যক্ষভাবে জড়িত তিনি। নিয়োগ বাণিজ্যের একাধিক অডিও ক্লিপ ফাঁস হয়েছে তার বিরুদ্ধে। এই দুর্নীতিবাজ ব্যক্তিকে কিভাবে ইবির প্রক্টরের দায়িত্ব দেয়া হয়, আমাদের বুঝে আসে না। আমরা এই অবৈধ প্রক্টর মানি না। তার পদত্যাগ চাই। আমাদের আন্দোলন চলছে, প্রক্টর বিষয়ে সিন্ধান্ত না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন,‘ক্যাম্পাসকে অছাত্র, মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার প্রত্যয় নিয়ে দায়িত্ব গ্রহণ করেছি। মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানের কারণে আমার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হচ্ছে।’

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন,‘কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আলোচনা করছে। নতুন প্রক্টর সন্ধান করা হচ্ছে।’

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :