দ.আফ্রিকার কাছে পাত্তাই পেল না ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৫ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৫

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পায়নি স্বাগতিক ভারত। কুইন্টন ডি ককের হার না মানা ৭৯ রানের উপর ভর করে নয় উইকেটের বড় জয় পেয়েছে সফরকারীরা। এর ফলে ১-১ ব্যবধানে সমতায় শেষ হয় সিরিজ। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। আর দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছিল ভারত।

রবিবার ব্যাঙ্গালুরুর এম চেন্নাশ্বামী স্টেডিয়ামে তৃতীয় ম্যাচটিতে মুখোমুথি হয় দেই দল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে। জবাবে ১৯ বল বাকি থাকতে মাত্র এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

১৩৫ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে শুরু থেকেই সাবলীলভাবে খেলতে থাকে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার রেজা হেনড্রিক্স ও ডি কক। উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারেই তারা তোলেন ৭৬ রান। এরপর হেনড্রিক্স ২৬ বলে ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে আউট হলে ব্যাট চালাতে থাকেন কক।

দ্বিতীয় উইকেটে তেম্বা বাভুমারকে সঙ্গে ফের ৬৪ রানের আরেকটি অপরাজিত পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান কক। শেষ পর্যন্ত ৫২ বলে হার না মানা ৭৯ করে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার ইনিংসটি সাজানো ছিল ছয়টি চার ও পাঁচটি ছক্কায়। আর বাভুমা ২৩ বলে ২৭ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলারদের তোপের মুখে পড়েন ভারতের ব্যাটসম্যানরা। শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে তাকে তারা। আসা যাওয়ার এই মিছিলে ভারতের কোনো ব্যাটসম্যানই ৪০ রানের ইনিংসও খেলতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার শিখর ধাওয়ান। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে রিশাব পান্ত এবং রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে। দুজনই করেন ১৯ রান করে। এছাড়া হার্ডিক পান্ডের ১৪ রান উল্লেখযোগ্য।

দক্ষিণ আফ্রিকার মধ্যে কাগিসো রাবাদা সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া দুটি করে উইকেট পান বিউরান হেনড্রিক্স এবং বোরান ফোরচুন।

এই জয়ের ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি ১-১ এ সমতায় শেষ হলো। সফরে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকা তিনটি টেস্ট ম্যাচ খেলবে। আগামী ২ অক্টোবর প্রথম টেস্ট শুরু হবে।

ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :