বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৯

সেভিয়ার মাঠে একের পর এক হেরেই চলছিল রিয়াল মাদ্রিদ। কোনো কিছুতেই তাদের সঙ্গে পেরে উঠছিল না তারা। অবশেষে চার বছর পর সেই খরা কেটে গেলে। করিম বেনজেমার দুর্দান্ত এক গোলে কাঙ্ক্ষিত জয় পায় লস ব্লাঙ্কোরা। এ নিয়ে ২০১৫ সালের পর সেভিয়া দুর্গ জয় করল রিয়াল। এই জয়ের ফলে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লা-লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে রিয়াল।

রবিবার রাতে শুরুটা দারুণ করে সেভিয়া। ঘরের মাঠে নেমেই একের পর এক আক্রমণ করতে থাকে তারা। শুরুতে কিছুটা ছন্দ হারালেও সময় বাড়ার সঙ্গে তা ফিরে পায় রিয়াল। সময় গড়ানোর সঙ্গে তারাও একের পর এক আক্রমণ করতে থাকে। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ দারুণ জমে ওঠে। এভাবেই গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের লড়াই।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পরই গোল পেয়ে যায় রিয়াল। ৬৪ মিনিটে দলকে লিড এনে দেন বেনজেমা। বাইলাইন থেকে কারবাহালের দারুণ ক্রসে চমৎকার হেডে জাল খুঁজে নেন তিনি। গোল হজমের পর আক্রমণাত্মক হয়ে ওঠে সেভিয়া। মুহুর্মুহু আক্রমণে রিয়ালকে ব্যতিব্যস্ত রাখে তারা। তবে অতিথি গোলকিপার থিবো কর্তোয়াকে পরাস্ত করতে পারেননি স্বাগতিকরা। শেষ পর্যন্ত ম্যাচের বাকি সময় ১-০ ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে নেয় জিনেদিন জিদানের দল।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লা-লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে অ্যাথলেটিক বিলবাও। ১০ পয়েন্ট নিয়ে গ্রানাডা আছে তিনে। সমান পয়েন্ট নিয়ে পরের স্থানগুলোতে আছে রিয়াল সোসিয়েদাদ, সেভিয়া ও অ্যাথলেটিকো মাদ্রিদ। ৮ পয়েন্ট নিয়ে সাতে ভিয়ারিয়াল। গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা ৭ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :