বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পঞ্চম দিনেও বিক্ষোভে উত্তাল বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৮ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪০
যোগদানের দুই দিনের মাথায় পদ ছাড়লেন ইবি প্রক্টর

বৃষ্টি উপেক্ষা করে পঞ্চম দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের শিক্ষার্থীরা। উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের সরে না যাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

উপাচার্যের পদত্যাগের দাবিতে দিন-রাত আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তাদের শ্লোগানে কম্পিত হচ্ছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আন্দোলনের মুখে শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও সকাল সেদিন সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিলেও শিক্ষার্থীরা ক্যাম্পাস ছাড়েনি।

সোমবার সকাল থেকে ক্যাম্পাসের বাইরে থাকা শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ক্যাম্পাসে যান। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অবস্থান নিয়ে আন্দোলন করছেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আন্দোলন স্থানে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ছে।

উপাচার্যের নানা অনিময়, দুর্নীতি, নারী কেলেঙ্কারি লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা।

এদিকে শনিবার ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্থানে বহিরাগতদের হামলায় ২০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর শিক্ষার্থীরা আবারও হামলার আশঙ্কা করছেন। এ ঘটনায় ভিসি নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন এবং তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। ইতিমধ্যে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। সহকারী প্রক্টর হুমায়ূন কবির শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় পদত্যাগ করেছেন।

ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসের মেইন গেট ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :