ফারুকী হত্যায় প্রতিবেদন দাখিল পেছাল

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৭ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৫
ফাইল ছবি

বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল আই’ এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৫ নভেম্বর নতুন তারিখ ধার্য করেছে আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস শুনানি শেষে এই তারিখ ঠিক করেন।

মামলাটিতে জেএমবি সদস্য তরিকুল ইসলাম মিঠু ও আলেক ব্যাপারী এবং বেসরকারী টেলিভিশন চ্যানেল পিস টিভির ইসলামী অনুষ্ঠানের বক্তা মোজাফফর বিন মহসীন গ্রেপ্তার হয়েছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত নয়টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসায় নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে রাতেই তার হাত বাঁধা গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত মাওলানা ফারুকীর পরিবারের সদস্যরা ঘটনাটি ডাকাতি বলে সন্দেহ করলেও তার অনুসারীরা ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং মিলাদ, কেরাত ও মাজারের বিরোধিতাকারীরাই এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করছেন। রাত সাড়ে ৮টার দিকে হজের ব্যাপারে কথা বলতে দুই যুবক মাওলানা ফারুকীর কাছে আসেন। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও তিনজনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই পাঁচজন মাওলানা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা চান। ঘরে টাকা নেই জানাতেই তারা গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে পুরুষ ও নারীদের অন্য কক্ষে আটকে রাখেন। একপর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলাকাটা লাশ দেখতে পান।

এই ঘটনায় ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর জামায়াতের রোকন তারেক মনোয়ারসহ ছয়জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে একটি হত্যা মামলা হয়। ওই মামলার অপর পাঁচ আসামি হলেন, নরসিংদী জেলা জামায়াতের সাবেক আমির কামাল উদ্দিন জাফরী, দিগন্ত ও পিস টিভির উপস্থাপক কাজী ইব্রাহীম, এটিএন বাংলার ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক আরকানুল্লাহ হারুনী, আর টিভি ও রেডিও টুডের ইসলামী উপস্থাপক খালেদ সাইফুল্লাহ বখশী ও বাংলা ভিশনের কোরআনের আলো অনুষ্ঠানের উপস্থাপক মুখতার আহমদ।

ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :