ক্ষমতাবান নারীর তালিকায় আনুশকা

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৭

বিনোদন ডেস্ক

সবচেয়ে ক্ষমতাবান সেরা ৫০ জন ভারতীয় নারীর তালিকা প্রকাশ করেছেন নামকরা বিজিনেস ম্যাগাজিন ‘ফরচুন ইন্ডিয়া’। সেই তালিকায় সবচেয়ে কনিষ্ঠ অ্যাচিভারের নাম অভিনেত্রী আনুশকা শর্মা। যিনি ১১ বছর আগে ২০০৮ সালে শাহরুখ খানের বিপরীতে ‘রব নে বানা দি জোড়ি’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন।

সেই আনুশকা এত অল্প সময়ের মধ্যে হয়ে গেলেন ভারতের মতো একটা বিশাল গণতান্ত্রিক দেশের ক্ষামতাবান নারীদের একজন। ‘ফরচুন ইন্ডিয়া’র প্রকাশিত ৫০ জনের তালিকার মধ্যে আনুশকা রয়েছেন ৩৯ নম্বরে। তিনিই এই তালিকায় সর্বকনিষ্ঠ। এছাড়া আনুশকাই বলিউডের একমাত্র অভিনেত্রী, যিনি এই সম্মানীয় তালিকায় জায়গা পেয়েছেন।

আনুশকা সম্পর্কে ‘ফরচুন ইন্ডিয়া’ লিখেছে, ‘শর্মা শুধুমাত্র ক্লোদিং লাইন নাস বা অন্যান্য ব্র্যান্ড যেমন নিভিয়া, এল ১৮, মিন্ত্রা বা লাভির শুভেচ্ছাদূতই নন। তিনি একজন প্রযোজকও বটে। মাত্র ২৫ বছর বয়সে তিনি শুরু করেন তার প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মস। এখন পর্যন্ত তিনটি কম বাজেটের ছবি তৈরি করেছেন ‘এনএইচ১০’, ‘ফিল্লুুরি’ এবং ‘পুরি’। তিনটিই বক্স অফিসে যথেষ্ট সফল।

বলিউডের পাশাপাশি নেটফ্লিক্স-এর সঙ্গেও গাঁটছড়া বেঁধেছে আনুশকার সংস্থা ক্লিন স্লেট ফিল্মস। প্রযোজনা করবেন ‘বুলবুল’ নামের একটি চলচ্চিত্র এবং একটি ওয়েব সিরিজ। এখানেই শেষ নয়। অ্যামাজন প্রাইমের জন্যও একাধিক ওয়েব সিরিজ প্রযোজনা করছে তার সংস্থা।

ফরচুন ইন্ডিয়ার প্রকাশিত ৫০ ক্ষমতাবান নারীর তালিকায় আনুশকা ছাড়াও আছে ভারতের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার ঋতু কুমার এবং প্রযোজক একতা কাপুরের নাম।

ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এএইচ