বিয়ের অনুষ্ঠানে হামলায় নিহত ৩৫, আটক ১ বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৬

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের হেলমান্দ প্রদেশে সরকারি বাহিনীর হামলায় অন্তত ৩৫ বেসামরিক নিহত ও ১৩ জন আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এক বাংলাদেশিসহ ১৪জনকে আটক করেছে। সোমবার বার্তাসংস্থা রয়টার্স দেশটির প্রাদেশিক সরকারের দুই কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

‘রয়টার্স’ ও ‘দিস ইজ মানি’ এর প্রতিবেদনে বলা হয়, তালেবান জঙ্গিদের আত্মঘাতী বোমা হামলার প্রশিক্ষণ দেয় এমন একটি বাড়ির খোঁজ পায় দেশটির নিরাপত্তাবাহিনী। রবিবার রাতে ওই বাড়িতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করে। কিন্তু ওই বাড়ির পাশেই একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। হঠাৎ ওই বাড়িতে অভিযান পরিচালনার সময় বিয়ের অনুষ্ঠানস্থলও আক্রান্ত হয়।

হেলমান্দ প্রাদেশিক পরিষদের সদস্য আত্তাউল্লাহ আফগান বলেন, সরকারি বাহিনীর হামলায় ৩৫ বেসামরিক নাগরিক নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। 

দেশটির প্রতিরক্ষামন্ত্রী এক বিবৃতিতে বলেন, ওই বাড়িটিতে তালেবান জঙ্গিদের পাশাপাশি অনেক বিদেশি সন্ত্রাসীগোষ্ঠীও আশ্রয় নিয়েছিল। নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানে ২২ জন তালেবান জঙ্গি নিহত হয়েছে এবং ১৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে পাকিস্তানের পাঁচ এবং বাংলাদেশের এক নাগরিক রয়েছে। বেসামরিক নাগরিক নিহতের ঘটনায় তদন্ত করা হবে বলেও তিনি জানান।  

প্রাদেশিক পরিষদের সদস্য আব্দুল মজিদ আখুন্দ জাদাহ বলেন, নিহত ৪০ জনের সবাই বেসামরিক নাগরিক।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/আরআর

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :