কেনিয়ায় শ্রেণিকক্ষ ভেঙে নিহত ৭, আহত ৫৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৫ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৯

কেনিয়ার রাজধানী নাইরোবিতে বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ভেঙে সাত শিশু নিহত ও অন্তত ৫৭ জন শিক্ষার্থী আহত হয়েছে।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, কেনিয়ার প্রিসিয়াস ট্যালেন্ট টপ স্কুলটি কাঠ দ্বারা তৈরি করা হয়েছিল। সোমবার সকাল সাতটায় ক্লাশ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই কাঠ ভেঙে দুর্ঘটনা ঘটে। অনেক শিশু আতঙ্কিত হয়ে শ্রেণিকক্ষ থেকে চিৎকার করতে করতে বেরিয়ে যায়। অনেকেই কক্ষের ভেতরেই আটকা পরে যায়।

কেনিয়া সরকারের মুখপাত্র সাইরাস ওগুনা বলেন,‘‘কাঠ ভাঙার কারণে সাত শিশু নিহত এবং ৫৭ জন শিশু আহত হয়েছে। আহতদের উন্নত চিকিৎসার উদ্দেশ্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’’ জরুরি বিভাগের কর্মকর্তারা উদ্ধার অভিযান পরিচালনা করছে বলেও তিনি জানান।

কেনিয়ার ন্যাশনাল হাসপাতাল এক টুইটার বার্তায় জানায়, তাদের হাসপাতালে বিদ্যালয়ের ৬৪ শিশুকে নিয়ে আসা হয়েছে।

তাৎক্ষণিকভাবে শ্রেণিকক্ষ ভেঙে পড়ার কারণ সম্পর্কে জানা যায়নি। কিন্তু অনুমোদন ছাড়াই রাজধানী নাইরোবিতে গড়ে তোলা ৩০ থেকে ৪০ হাজার ভবন ভেঙে পড়ার ঝুঁকির মধ্যে রয়েছে বলে কর্তৃপক্ষ আগেই সতর্ক করেছিল।

বিদ্যালয়ের পরিচালক মোজেস নদিরাঙগু শ্রেণিকক্ষ ভেঙে যাওয়ার জন্য নিকটবর্তা একটি সুয়ারেজ পাইপকে দায়ী করেছেন। তিনি দাবি করেছেন, সুয়ারেজ পাইপটি ভবনের ভিত্তিকে দুর্বল করে দিয়েছিল। এ কারণ দুর্ঘটনা ঘটেছে।

এএফপি এর নিকট এক অভিভাবক জানান, তিনি তার শিশুকে বিদ্যালয়ে বাড়ি ফেরার মুহূর্তেই চিৎকার এর শব্দ শুনতে পান। আরেক অভিভাবক তাঁর সন্তান বেঁচে থাকায় শুকরিয়া আদায় করেন।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/আরআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :