ফিফার বর্ষসেরা কোচ ইয়ুর্গেন ক্লপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৪

ফিফার বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। সোমবার রাতে ইতালির মিলান শহরের অপেরা হাউস লা স্কালায়ে ২০১৯ সালের বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডসের অনুষ্ঠানে তাকে এই পুরস্কার দেওয়া হয়।

পেপ গার্দিওলা এবং টটেনহামের মাউরিসিও পচেত্তিনোকে পেছনে ফেলে বর্ষসেরার খেতাব জেতেন ইয়ুর্গেন ক্লুপ।

জানা গেছে, ইয়ুর্গেন ক্লপ ছাড়াও এবার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা এবং টটেনহামের মাউরিসিও পচেত্তিনো। ২০১৮-১৯ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের এই তিন কোচই সাফল্য পেয়েছে।

গত মৌসুমে গার্দিওলার অধীনে টানা দ্বিতীয় প্রিমিয়ার লিগ খেলেছে ম্যানসিটি। আর পচেত্তিনোর অধীনে ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছে স্পার্সরা। অন্যদিকে ক্লপের অধীনে ২০০৫ সালের পর প্রথমবারের মতো লিভারপুল জিতে চ্যাম্পিয়নস লিগের শিরোপা। এ ছাড়াও প্রিমিয়ার লিগে দ্বিতীয় হয় ভার্জিল ফন ডাইক-মোহাম্মদ সালাহরা। তা ছাড়াও চেলসিকে হারিয়ে সুপার কাপের শিরোপাও জেতে তারা। এ কারণে ফিফার অন্তর্ভূক্ত দেশগুলোর জাতীয় ফুটবল দলের অধিনায়ক ও কোচের ভোট পড়ে জার্মান কোচ ক্লপের বাক্সে।

সেরা কোচ হওয়ার প্রতিক্রিয়ায় প্রতিদ্বন্দ্বী পচেত্তিনো ও গুয়ার্দিওলাকেও ধন্যবাদ জানাতে ভোলেননি ক্লপ। তিনি বলেন, ‘এটা দারুণ ব্যাপার। ২০, ১০ বা চার-পাঁচ বছর আগেও কেউ ভাবেনি আমি আজ এখানে (বিজয়ীর মঞ্চে) দাঁড়িয়ে থাকব। আমরা জানি পচেত্তিনো কি দুর্দান্ত কাজ তুমি করেছ; গুয়ার্দিওলা কি করেছে। আমাকে ধন্যবাদ জানাতে হবে, আমার দুর্দান্ত ক্লাব লিভারপুলকে।

এছাড়া গতকালের অনুষ্ঠানে ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন লিওনেল মেসি। সেরা গোলদাতার পুরস্কার পান হাঙ্গেরিয়ান তারকা ড্যানিয়েল সেরি এবং সেরা গোলরক্ষকের পুরস্কার জেতেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :