স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা: চার জনের ফাঁসির আদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০২ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৫

মানিকগঞ্জে সিংগাইর উপজেলায় এক স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণের পর হত্যার ঘটনায় চার জনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছে আদালত।

মঙ্গলবার বেলা দুইটার দিকে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ আলী হোসাইন এই রায় ঘোষণা করে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- এনামুল, রমজান, হাকিম এবং ফায়জুল। তাদের সকলের বাড়ি সিংগাইর উপজেলার ওয়াইজনগর গ্রামে। তাদের সকলের বয়স ৩০ থেকে ৩২ এর মধ্যে। রায় প্রদানের সময় হাকিম নামের একজনজন আসামি আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১৬ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে ওই শিশু শিক্ষার্থী ব্র্যাক স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। তার বান্ধবীরা স্কুলে তার বই খাতা দেখতে পায়। কিন্তু তাকে না পেয়ে তারা রোমানার বাড়িতে জানায়। পরে স্কুল থেকে ২০০ গজ দূরে নুরুল হক মাস্টারের পাট ক্ষেত থেকে সকাল সাড়ে ৯টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয় বলে জানায় পুলিশ।

এই ঘটনায় ছাত্রীর চাচা বাদী হয়ে ওই দিনই সিঙ্গাইর থানায় একটি অভিযোগ দায়ের করেন। তদন্তের পর, পুলিশের পক্ষ থেকে সাতজনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়া হয়।

সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক সাতজনের মধ্যে চার জনকে মৃত্যুদণ্ড এবং ৩ জনকে খালাসের রায় দেন।  মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন নুরুজ্জামান ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন একেএম নুরুল হুদা রুবেল।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :