রায়পুরে জমি নিয়ে সংঘর্ষ, আহত ৬

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৫

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ছয় শতাংশ জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এসময় অন্তত ছয়জন আহত হন। উপজেলার পৌর শহরের ২নং ওয়ার্ডের দেনায়েতপুরে আলী আহম্মদ মিয়ার বাড়িতে মঙ্গলবার দুপুরে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও উভয়পক্ষের বক্তব্যে জানা গেছে, বিরোধপূর্ণ সম্পত্তিটি নিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয়ভাবে দুই পক্ষের মাঝে শালিস ও মামলা হয়ে আসছিল। ঘটনার দিন আলী আহম্মদ তার খরিদকৃত পারিবারিক কবরস্থানে নিরাপত্তা ওয়াল নির্মাণ করছিলেন। এ সময় প্রতিপক্ষ এনায়েত মিয়ার ছেলে আরিফুর রহমান ও জুয়েলের নেতৃত্বে প্রায় ৪০-৫০ জন নারী ও পুরুষ মিলে অতর্কিত হামলা চালায় তার উপর। এ হামলায় উভয় পক্ষের অন্তত ছয়জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে আলী আহম্মদ বলেন, ওই ছয় শতাংশ জমি আমি খরিদ সূত্রে মালিক। দীর্ঘদিন থেকে সম্পত্তি ভোগ দখল করে আসছি। এ অবস্থায় জমিতে কাজ করতে গেলে প্রতিপক্ষ আমাকে বাধা প্রদান করে। আমার লোকজনকে পিটিয়ে আহত করে।

অন্যদিকে প্রতিপক্ষ এনায়েত উল্যার পুত্র আরিফুর রহমান বলেন, ‘এ সম্পত্তি আমরা দীর্ঘদিন থেকে ভোগ দখল করে আসছি। এ জমি মানুষ চলাচলের জন্য দীর্ঘদিন থেকে ব্যবহার হয়ে আসছে এবং এই জমি বিতর্ক থাকায় আগে একাধিকবার শালিসসহ ১৪৪ ধারা জারি রয়েছে। আদালতের স্থিতি নির্দেশ অমান্য করে এমতাবস্থায় তারা কবরস্থানে দেয়াল নির্মাণ করলে আমরা বাধা দেই। তারা আমাদের লোকজনের উপর হামলা চালিয়ে কয়েকজনকে আহত করে। পরে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :