বাসচাপায় সংগীতশিল্পী হত্যায় চালক ও সুপারভাইজারের স্বীকারোক্তি

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৬

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে ভিক্টর ক্ল্যাসিক পরিবহনের একটি বাসের চাপায় সংগীত পরিচালক ও সংগীতশিল্পী পারভেজ রব হত্যা মামলায় বাসটির চালক মো. সুমন এবং সুপাইভাইজার আকতার হোসেন আদালতে দোষস্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দুই দিনের রিমান্ড শেষে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম ও মামুনুর রশিদের কাছে এই জবানবন্দি দেন তারা। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই রাশেদুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে এই স্বীকারোক্তি রেকর্ডের আবেদন করেন। 

গত ২০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইড় বাজার এলাকা থেকে চালক সুমন ও শরীয়তপুরের নড়িয়ার দিনারা এলাকা থেকে কন্ডাক্টর আক্তার হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের একটি টিম।

গত ৫ সেপ্টেম্বর বেলা ১১টায় তুরাগ থানাধীন ধউর ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজের সামনে মেইন রোডের উত্তর পাশে সঙ্গীতশিল্পী পারভেজ রব সদরঘাট যাওয়ার উদ্দেশ্যে গাড়ীর জন্য অপেক্ষা করছিলেন। এসময় ভিক্টর ক্লাসিক নামের বাসটি (রেজি নং-ঢাকা মেট্রো-ব-১২-০৯৬৩) থামানোর জন্য সংকেত দিলে গাড়ির চালক বাসটি না থামিয়ে বেপরোয়া ও দ্রুতগতিতে বাসটি চালিয়ে পারভেজ রবকে চাপা দেয়। হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় নিহতের স্ত্রী রুমানা সুলতানা বাদী হয়ে তুরাগ থানায় একটি মামলা দায়ের করেন।

ওই ঘটনার বিষয়ে ভিক্টর ক্লাসিক গাড়ির মালিক, ম্যানেজার, ড্রাইভার ও হেলপারদের খোঁজ করতে গেলে বাদী, বাদীর ছেলে ইয়াছির আলভী রব ও ছেলের বন্ধু মেহেদী হাসান ছোটনদের ভিক্টর ক্লাসিকের অপর একটি বাস উত্তরা ৯নং সেক্টর এলাকায় গাড়িচাপা দেয়। এসময় ইয়াছির আলভী রব গুরুতর আহত হন। আহতাবস্থায় তিনি বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। আর আলভীর বন্ধু মেহেদী হাসান ছোটন নিহত হন। ওই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় আরেকটি মামলা দায়ের হয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/আরজেড/জেবি)