আক্কেলপুর পৌর মেয়রের কুশপুতুলে আগুন

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৩

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাটের আক্কেলপুর পৌর মেয়র গোলাম মাহফুজ অবসর চৌধুরীর কুশপুতুল দাহসহ তাকে অবাঞ্চিত ঘোষণা করলেন আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় পৌর শহরের হাসপাতাল রোডে সমাবেশ করে এ ঘোষণা করা হয়।

আক্কেলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দের বিরুদ্ধে পৌর মেয়র অবসর চৌধুরী এক নারীকে দিয়ে মিথ্যা যৌন নিপীড়ন মামলা করার চক্রান্ত করেন বলে অভিযোগ এনে মেয়রের বিরুদ্ধে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেকুর রহমান সাদেকের সভাপতিত্বে ওই প্রতিবাদ সমাবেশে আরো বক্তৃতা করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম আকন্দ, জেলা আওয়ামী লীগের কোষাধ্যাক্ষ আহসান কবীর, জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মাহফুজা সুলতানা মলি, আক্কেলপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছিয়া খানম শম্পা, আক্কেলপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম স্বাধীন মাস্টার প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, মেয়র অবসর চৌধুরী আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভক্ত করার চক্রান্ত করছেন। পদ-পদবী পেয়ে শূন্য অবস্থা থেকে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে আজ কোটিপতি বনে গেছেন, প্রাসাদোপম একাধিক বাড়ি ও দামিগাড়িসহ নামে-বেনামে বানিয়েছেন অঢেল সম্পদ। নিয়োগ বাণিজ্য, অবৈধ অস্ত্র ব্যাবসা, আধিপত্য বিস্তারের মাধ্যমে নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন, তার গাড়ির চালক ও চাচাত ভাই মাদকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটকসহ তার বিরুদ্ধে বক্তারা নানা অভিযোগ করেন।

এ ব্যাপারে গোলাম মাহফুজ চৌধুরী অভিযোগ অস্বীকার করে জানান, কিছু আওয়ামী লীগ নেতাকর্মী থাকলেও বিএনপি ও জামায়াত-শিবির নিয়ে ওই সমাবেশ হয়েছে।

আক্কেলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ বলেন, ‘আওয়ামী লীগ না বিএনপি-জামায়াত-শিবির কর্মীরা এ প্রতিবাদ সমাবেশ করেন তা ভিডিও ফুটেজ ও ছবিই প্রমাণ করবে। নিজের অপরাধ ও লজ্জা আড়াল করতেই অবসর আবারো এমন ঘৃণ্য মিথ্যাচার করলেন বলে জানান উপজেলা চেয়ারম্যান।’

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)