গোপালগঞ্জে ৩৩৩-এ কল করলে মিলবে নাগরিকসেবা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৬

গোপালগঞ্জ জেলায় মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণার জন্য সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন হয়।

সম্মেলন জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্যসেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপির সহায়তায় পরিচালিত ‘এটুআই’ কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, বর্তমানে দেশের নাগরিকরা ৩৩৩ ও প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে ফোন করে সরকারি সেবাপ্রাপ্তির তথ্য, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহের তথ্য, বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য, ইসলামিক মাসয়ালা, আবহাওয়ার তথ্য ও রেলসেবার তথ্য যেকোন সময়ে জানা যাবে। এছাড়াও এই কলসেন্টারে ফোন করে যে কেউ সরকারি কর্মকর্তাদের সাথে কথা বলে বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনসহ যাবতীয় তথ্য জানাতে ও প্রতিকারের ব্যবস্থা নিতে পারবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আব্দুল্লাহ বাকী, সহকারী কমিশনার শেখ সালাউদ্দিন দিপু, রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :