যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আটক

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৭

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধার সাদুল্যাপুরে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে তাঁতীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওসমান আলীকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে পুলিশ ওসমান আলীকে আটক করা হয়। পরে ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির ভুক্তভোগী এক ছাত্রীর বাবা ওই শিক্ষকের বিরুদ্ধে সাদুল্যাপুর থানায় মামলাটি করেন।

শিক্ষক ওসমান আলী উপজেলার ধাপেরহাট ইউনিয়নের ছোট ছত্রগাছা গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা বলছে, কিছুদিন ধরেই ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওসমান আলীর বিরুদ্ধে বিদ্যালয়ের যৌন হয়রানির অভিযোগ করে আসছিল বিদ্যালয়ের একাধিক ছাত্রী। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার ক্লাস চলাকালে মামলার বাদীর মেয়ে ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে ক্লাসের পড়া না হওয়ায় মারপিট করার ছলে তার স্পর্শকাতর স্থানে হাত দেয়। এ নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে বিদ্যালয়ে এসে ভুক্তভোগী সব ছাত্রীর অভিভাবকরা প্রতিবাদ জানাতে থাকেন। এক পর্যায়ে এই ঘটনা নিয়ে বিদ্যালয়ে এক ধরনের শালিস বৈঠক বসে। এতে শিক্ষক ওসমান আলীর পক্ষে-বিপক্ষে অবস্থান নেন উপস্থিত লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়।

এসময় পুলিশের সামনে চতুর্থ শ্রেণির একজন এবং পঞ্চম শ্রেণির ছাত্রী ওসমান আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করে। তাদের কথা শুনে বিকাল সাড়ে ৩টার দিকে পুলিশ শিক্ষক ওসমান আলীকে থানায় নিয়ে যায়।

সাদুল্যাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেওয়ান মোস্তাফিজুর রহমান

ঢাকাটাইমসকে জানান, প্রাথমিক অবস্থায় শিক্ষক ওসমান আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ সঠিক বলে মনে হয়েছে। সন্ধ্যায় তার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করা হয়েছে।

এদিকে, অভিযুক্ত শিক্ষক ওসমান আলী অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তিনি ষড়যন্ত্রের শিকার।’

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)