টেকনাফে গুলিতে দুই ‘মাদক কারবারি’ নিহত

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৭

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন, যারা মাদক কারবারি বলে দাবি করছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি।

শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা জালিয়াপাড়া সংলগ্ন নাফ নদ এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতদের নামপরিচয় জানা না গেলেও তারা মাদক কারবারি বলে নিশ্চিত বিজিবি।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফের হ্নীলা বিওপির টহল দল জালিয়াপাড়া এলাকায় নিয়মিত দায়িত্ব পালন করছিল। এ সময় একটি নৌকায় করে নাফ নদ পার হয়ে চারজন লোক জালিয়াপাড়ার দিকে যাচ্ছিল। বিষয়টি সন্দেহ হলে নৌকাটিকে তীরে আসার জন্য সংকেত দেয় বিজিবি।

সংকেত পেয়ে নৌকা থেকে চারজনের মধ্যে দুজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করেন। একপর্যায়ে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে মাদক কারবারিরা। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে।

উভয়পক্ষের মধ্যে কয়েক মিনিট গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে দুজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে থেকে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ৭০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এমআর