প্রধানমন্ত্রী, আপনাকে অভিনন্দন

আরিফুর রহমান
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১৫:৩৫ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪২

দক্ষ ও সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মাননার মুকুটে যোগ হলো আরও একটি পালক। তরুণদের দক্ষতা উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে তাকে ‘চ্যাম্পিয়ন অব স্কিলস ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কারে ভূষিত করেছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)। অভিনন্দন, প্রিয় প্রধানমন্ত্রী।

তার এক দিন আগে প্রধানমন্ত্রী আরও একটি পুরস্কারে ভূষিত হন। শিশুদের টিকাদানে সফলতার জন্য ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননাটি দেয় গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন এবং ইমিউনাইজেশন (জিএভিআই)।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পুরস্কার পাওয়া বঙ্গবন্ধু-কন্যার জন্য নতুন কিছু নয়। ৩৯টি আন্তর্জাতিক পুরস্কার তার অর্জনের সোনালি তালিকায় জ্বলজ্বল করে শোভা ছড়াচ্ছে।

শেখ হাসিনার  দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে এগিয়ে থাকা বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। শিক্ষা, নারী ও যুব উন্নয়ন, শিশুমৃত্যুর হার হ্রাস, মানবিকতা, শান্তি ও নিরাপত্তা- সমাজ ও রাষ্ট্রের প্রায় প্রতিটি ক্ষেত্রে নজির স্থাপন করে চলেছে শেখ হাসিনার বাংলাদেশ। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশকে নিয়ে তার অদম্য অগ্রযাত্রা আর সফলতার দৃঢ় ব্যক্তিত্বের কল্যাণে বাংলাদেশ এখন বিশ্বে সমীহ জাগানো নাম।

বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা দেশে সন্ত্রাসবাদ ও জঙ্গি দমনের অভিযানের মাধ্যমে তা প্রায় নির্মূল করেছেন। মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে তা বাস্তবায়নে সফল হয়েছেন। পাবর্ত্য শান্তি চুক্তি করে অশান্ত পাহাড়ে এনেছেন স্থিতিশীলতা। মিয়ানমার সেনাবাহিনীর হত্যা-নির্যাতন থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বদরবারে স্থাপন করেছেন মানবতার অনন্য দৃষ্টান্ত।

বিশ্বশান্তি, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, মানবসম্পদ, নারীশিক্ষা, কৃষি, তথ্যপ্রযুক্তি উন্নয়নে শেখ হাসিনার অঙ্গীকার পালন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে অধিষ্ঠিত করেছে উচ্চাসনে।

শেখ হাসিনার অবদানের স্বীকৃতি হিসেবে তাকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, অস্ট্রেলিয়া ও বেলজিয়ামের স্বনামখ্যাত বিশ্ববিদ্যালয় আইন, সাহিত্য, লিবারেল আর্টস ও মানবিক বিষয়ে নয়টি সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়েছে।

আমরা এমন একজন রাষ্টনায়ক পেয়ে গর্বিত, আনন্দিত, কৃতজ্ঞ। তার নেতৃত্বে শিগগিরই আমরা মধ্যবিত্ত দেশের কাতারে দাঁড়াতে যাচ্ছি। এরপর উন্নত দেশের কাতারে আমাদের নিয়ে যাবেন কান্ডারি শেখ হাসিনা। দৃষ্টিসীমায় এই লক্ষ্য ধরে রেখে দেশের মানুষ জাতির পিতার কন্যা, টানা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে আজ ঐক্যবদ্ধ।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। এরই মধ্যে তার ৭৩তম জন্মদিন উদযাপন হয়েছে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে। এবারের জাতিসংঘ অধিবেশনের সময় প্রধানমন্ত্রীর দুই সম্মাননা অর্জন ও জন্মদিন উদযাপন আমাদের রাঙিয়েছে  ভিন্ন মাত্রায়। 

শুভ জন্মদিন মহিয়সী প্রধানমন্ত্রী। আপনাকে আবারও অভিনন্দন। আপনার দীর্ঘায়ু কামনা করি। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ এবং বাঙালি জাতিকে তার সোনার বাংলা উপহার দিতে আপনার বড় প্রয়োজন বাংলাদেশের। বিশ্বমানবতার আলোর দিশারি আপনি বিশ্ববাসীরও।

সম্পাদক, দৈনিক ঢাকা টাইমস, সাপ্তাহিক এই সময়, ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম।

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :