অভিযান শুধু ক্যাসিনোর বিরুদ্ধে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৪

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

দেশে যে অভিযান চলছে তা শুধু ক্যাসিনোর বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি জানিয়েছেন, যারা দেশের আইন অমান্য করে, আইনের বিরুদ্ধে কাজ করে তাদের সবার বিরুদ্ধে এই অভিযান।

রবিবার সকালে গাজীপুরের সফিপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী আনসার ও ভিডিপি একাডেমিতে ৩৫ ও ৩৬তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আজকে দেশকে যে অবস্থানে নিয়ে গেছেন, তা ধরে রাখতে আমাদেরকে অবশ্যই সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সেজন্যই আমরা যে অন্যায় করুক, জনপ্রতিনিধি বা কর্মচারী হোক।’

শুধু ক্যাসিনো নয়, যারা অনৈতিক ব্যবসা করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, উপমহাপরিচালক নিমাই কুমার দাস উপস্থিত ছিলেন।

১৫ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্সে ৩২ জন বিসিএস আনসার কর্মকর্তা অংশ নেন।

এর আগে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী বাহিনীর প্রধানকে সঙ্গে নিয়ে খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন এবং প্রশিক্ষণার্থীদের অভিবাদন গ্রহণ করেন। পরে মন্ত্রী তিন কৃতি প্রশিক্ষণার্থীকে ক্রেস্ট দেন। এতে রবিউল ইসলাম শ্রেষ্ঠ ড্রিল, কাওসার জাহান শ্রেষ্ঠ ফায়ারার এবং আমিনুল ইসলাম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে পুরস্কার লাভ করেন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/জেবি)