কৃষি জমি রক্ষার দাবিতে গাজীপুরে সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৮

কৃষি জমি রক্ষা ও কারখানা বর্জ্যে পরিবেশ দূষণের হাত থেকে মুক্তির দাবিতে গাজীপুরের কাপাসিয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এছাড়া তারা মানববন্ধনও করেন।

সোমবার দুপুরে উপজেলার লোহাদি জলপাইতলা বাজার এলাকায় ঢাকা-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করে এসব কর্মসূচি পালন করেন স্থানীয়রা।

কর্মসূচি চলাকালে বারিষাব ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে বক্তব্য দেন বারিষাব ইউপি চেয়ারম্যান আতাউজ্জামান বাবুল, আওয়ামী লীগ নেতা মো. আবুল কাশেম, ইউপি সদস্য আশরাফুল আলম, সাবিনা ইয়াসমিন।

বক্তারা বলেন, পাশের এলাকায় পোল্ট্রি কোম্পানি মেসার্স ডায়মন্ড নির্বিচারে পরিবেশ দূষণ করে চলছে। তাদের নির্গত বর্জ্যে এলাকার শত শত একর কৃষি জমিতে ধান চাষ করা যাচ্ছে না। এছাড়া দুর্গন্ধে এলাকায় বসবাস করা কঠিন হয়ে পড়েছে। এমন অবস্থায় ওই কোম্পানিটি লোহাদি জলপাইতলা এলাকায় জমি কিনে কারখানা স্থাপনের পায়তাঁরা করছে। নতুন করে কারখানা স্থাপন হলে এই এলাকার পরিবেশও ক্ষতির মুখে পড়বে। তাই ওই এলাকায় নতুন করে কোনো কারখানা যেন স্থাপন করার সুযোগ না পায় সেজন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। পরে একটি ঝাড়ু মিছিল সড়ক প্রদক্ষিণ করে।

স্থানীয়দের সড়ক অবরোধের কারণে প্রায় এক ঘণ্টা ঢাকা-কিশোরগঞ্জ সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :